Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

ফরিদপুরে অস্ত্রসহ তিন ছিনতাইকারী আটক

ফরিদপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৭ এএম

ফরিদপুরে অস্ত্রসহ তিন ছিনতাইকারীকে আটক করেছে কোতয়ালী থানা পুলিশ। ছিনতাইকারীদের আটকের সময় কোতয়ালী থানার এস আই মো. শামীম এবং পুলিশকে সহায়তাদানকারী আনোয়ার ছুরিকাঘাতে আহত হয়। গতকাল শুক্রবার দুপুরে ফরিদপুরের পুলিশ সুপারের কার্যালয়ে এক প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়। ছিনতাইকারীদের কাছ থেকে দেশি তৈরি ২টি পিস্তল, একটি চাকু, একটি ছ্যান দা, ৪ রাউন্ড গুলি ও ২০০ পিস ইয়াবা উদ্বার করা হয়েছে।

এছাড়াও পুলিশ ছিনতাই হওয়া বেশ কয়েকটি মোবাইল ফোন ও মানিব্যাগ উদ্ধার করেছেন। জব্দ করা হয়েছে ছিনতাইয়ের কাজে ব্যবহৃত একটি মোটরসাইকেল। আটককৃতরা হলো, জেলার সালথা উপজেলার মাঝারদিয়া এলাকার শামীম আহম্মেদ, সদরপুর উপজেলার ঠ্যাংগামারী গ্রামের পান্নু শেখ ও সুমন।
জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মো. জামাল পাশা জানান, গত ২৪ জানুয়ারি সকালে রিকশাযোগে জনৈক ফজলুল করীম নামে এক ব্যক্তি বাস স্ট্যান্ডে যাওয়ার পথে শহরের ঝিলটুলী এলাকায় ছিনতাইকারীদের কবলে পড়েন। ছিনতাইকারীরা নম্বরপ্লেটবিহীন একটি মোটরসাইকেল যোগে এসে রিকশায় গতিরোধ করে। অস্ত্র ঠেকিয়ে ২টি আইফোন ও মানিব্যাগ নিয়ে যায়। পরে ভুক্তভোগীরা থানায় অভিযোগ দায়ের করলে তদন্তে নামে পুলিশ।
তিনি আরও জানান, প্রযুক্তি ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পুলিশ জানতে পারে এ ঘটনার এক ছিনতাইকারী নগরকান্দা উপজেলার তালমা এলাকায় অবস্থান করছে। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই শামিম হাসানের নেতৃত্বে, পুলিশ সদস্যরা নগকান্দার উপজেলার তালমা এলাকায় ছিনতাইকারী শামীমকে আটক করতে গেলে ছিনতাইকারী শামিম, পুলিশ সদস্যদের ছুরিকাঘাত করে রক্তাক্ত গুরুতর জখম করে। পরে স্থানীয়দের সহায়তায় ছিনতাইকারী শামীমকে আটক করে পুলিশ। তার দেয়া তথ্য মতে জেলার সদরপুর থেকে আরে দুই ছিনতাইকারী পান্নু ও সুমনকে আটক করা হয়। পুলিশের জিজ্ঞাসাবাদে শহরের বাইপাস এলাকায় তাদের গোপন আস্তানার কথা পুলিশকে জানানে ঐ আস্তানায় থেকে, দেশে তৈরি দুটি পিস্তল, ৪ রাউন্ড গুলি, ছ্যানদা, ধারালো চাকু, ছিনতাই করা আইফোন, মানিব্যাগসহ অন্যান্য আলামত উদ্ধার করে। এ ঘটনায় কোতয়ালী থানা ও নগরকান্দা থানায় অস্ত্র ও মাদক আইনে পৃথক তিনটি মামলা দায়ের এর প্রক্রিয়া চলছে বলে জানায় পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফরিদপুরে অস্ত্রসহ তিন ছিনতাইকারী আটক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ