Inqilab Logo

রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী

ঢাকাকে শঙ্কায় ফেলে শীর্ষে বরিশাল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৬ এএম

ব্যাটে-বলে দুর্দান্ত সময় কাটছে সাকিব আল হাসানের। আগের চার ম্যাচের চারটিতেই দলকে জিতিয়ে হয়েছেন ম্যাচসেরা। সেই ধারা টেনে নিয়ে গেলেন পঞ্চমে, অধিনায়কের অলরাউন্ড পারফরম্যান্সে মিনিস্টার ঢাকাকে গুড়িয়ে পয়েন্ট টেবিলের চূড়ায় থেকেই এলিমিনেটর রাউন্ডে গেল ফরচুন বরিশাল। গতকাল মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সাকিবের দলের জয়টিও হয়েছে দাপুটে, ঢাকার দেয়া মাত্র ১২৯ রানের লক্ষ্য সাকিবের ব্যাটে ২৮ বল আগেই পেরিয়ে গেছে বরিশাল। ৮ উইকেটের এই হারে পরের রাউন্ডে ওঠা কঠিন হয়ে গেল তামিম-মাশরাফি-মাহমুদউল্লাহদের নিয়ে গড়া তারকাসমৃদ্ধ দল ঢাকার।
এদিন তামিমের ফিফটিতে টস জিতে ব্যাট করতে নামা ঢাকার শুরুটা হয়েছিল দুর্দান্ত। তবে জাতীয় দলের এই তারকা ওপেনার (৫০ বলে ৬৬) ছাড়া বলার মতো রান পেয়েছেন কেবল শুভাগত হোম (২১)। এই দুজন ছাড়া দুই অঙ্কে নাম লিখিয়েছে কেবল ‘মিস্টার এক্সট্রা’ (১১)। তাতে টিকে থাকার লড়াইয়ে বড় পুঁজি পায়নি ঢাকাও। বল হাতে মাত্র ১ উইকেট পেলেও এদিন ৪ ওভারে মাত্র ২১ রান দিয়েছেন সাকিব।
জবাবে ক্রিস গেইল (১১ বলে ৭) ব্যর্থ হলে বরাবরের মতো ঝড়ো শুরু এনে দিয়েছেন মুনিম শাহরিয়ার। তরুন এই ওপেনার ২৫ বলে ৩টি করে চার-ছক্কায় করেন ৩৭ রান। এরপরই নাজমুল শান্তকে নিয়ে ৮৩ রানের জুটি গড়ে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন সাকিব। ২৯ বলে তার ৫১ রানের অপরাজিত ইনিংসটি ৬টি চার ও দুটি ছক্কায় সাজানো। সবচেয়ে বড় ছড়টি গেছে ১২তম ওভারে আজমতউল্লাহর উপর দিয়ে। ঐ ওভারে সাকিব ২২ রান তুলেছেন মাঠের চারপাশ ঘুড়িয়ে চারটি চার ও একটি ছক্কা মেরে! সমান ২৮ বলে ২৮ করে যোগ্য সঙ্গীর মতো বিজয়ী বেশে মাঠ ছেড়েছেন শান্তও।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাকাকে শঙ্কায় ফেলে শীর্ষে বরিশাল
আরও পড়ুন