Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫, ৯ মুহাররাম ১৪৪০ হিজরী‌

চট্টগ্রামে এনবিআর এফবিসিসিআই পার্টনারশিপ কর্মশালা শুরু

প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : ‘এনবিআর-এফবিসিসিআই পার্টনারশিপ প্রোগ্রাম’ শীর্ষক দু’দিনব্যাপী প্রশিক্ষক কর্মশালা গতকাল (বৃহস্পতিবার) চট্টগ্রামস্থ হোটেল রেডিসন বøুতে শুরু হয়েছে। জাতীয় রাজস্ব বোর্ড চেয়ারম্যান মো. নজিবুর রহমান কর্মশালার উদ্বোধন করেন। কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট চট্টগ্রামের কমিশনার সৈয়দ গোলাম কিবরীয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে রাজস্ব বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তা, চট্টগ্রাম অঞ্চলের ২০ ও কুমিল্লা অঞ্চলের ১০ জন ব্যবসায়ী প্রতিনিধি উপস্থিত ছিলেন। মূল্য সংযোজন কর ও সম্পূরক শুল্ক আইন ২০১২ বিষয়ে ভ্যাট কর্মকর্তাদের পাশাপাশি ব্যবসায়ী প্রতিনিধিদের প্রশিক্ষিত করার লক্ষ্যেই এ কর্মশালার আয়োজন করা হয়।
অনুষ্ঠানে রাজস্ব বোর্ড চেয়ারম্যান বলেন প্রশিক্ষণের গুরুত্ব বিবেচনা করে ইতোমধ্যে তিনটি সিদ্ধান্ত গৃহীত হয়েছে। এর মধ্যে রয়েছে রাজস্ব বোর্ড চেয়ারম্যানের নেতৃত্বে দেশের আটটি বিভাগ থেকে ৩ জন করে কর্মকর্তা নিয়ে প্রশিক্ষণ উপদেষ্টা পরিষদ গঠন, আয়কর, শুল্ক ও ভ্যাট কর্মকর্তাদের সমন্বয়ে এডুকেশন ফোরাম গঠন ও এনবিআর উর্ধ্বতন কর্মকর্তাদের লিডারশিপ ট্রেনিং-এর ব্যবস্থা করা। এছাড়া অনলাইনভিত্তিক ভ্যাট কার্যক্রম সম্পর্কে ব্যবসায়ীদের তথ্য সরবরাহ ও উদ্বুদ্বকরণের জন্য একটি ডিজিটাল মেলার আয়োজন করা হবে বলে তিনি উল্লেখ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ