Inqilab Logo

রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

বেশি যশোর বোর্ডে, সর্বনিম্ন চট্টগ্রামে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২২, ১:৩৫ পিএম

এবারের এইচএসসি ও সমমান পরীক্ষায় যশোর বোর্ডে সর্বাধিক ৯৮ দশমিক ১১ শতাংশ শিক্ষার্থী পাস করেছে। আর, সর্বনিম্ন ৮৯ দশমিক ৩৯ শতাংশ পাস করেছে চট্টগ্রাম বোর্ডে।

চট্টগ্রাম বোর্ডে পরীক্ষায় অংশ নিয়েছিল ৯৯ হাজার ৬২৯ জন। আর, যশোর বোর্ডে অংশ নিয়েছিল এক লাখ ২৮ হাজার ১৬৩ শিক্ষার্থী।

এবারের এইচএসসি ও সমমানের পরীক্ষায় ১৩ লাখ ৯৯ হাজার ৬৩০ জন পরীক্ষার্থীর মধ্যে ১৩ লাখ ৭১ হাজার ৬৮১ জন অংশ নেয়। এদের মধ্যে ৯৫ দশমিক ২৬ শতাংশ অর্থাৎ ১৩ লাখ ছয় হাজার ৭১৮ জন পাস করেছে এবং জিপিএ-৫ পেয়েছে এক লাখ ৮৯ হাজার ১৬৯ পরীক্ষার্থী।

যশোর বোর্ডে জিপিএ-৫ পেয়েেছে ২০ হাজার ৮৭৮ শিক্ষার্থী আর চট্টগ্রাম বোর্ডে জিপিএ-৫ পেয়েছে ১৩ হাজার ৭২০ শিক্ষার্থী।

যশোর ও চট্টগ্রাম বোর্ড বাদে অন্যান্য বোর্ডে পাসের হার যথাক্রমে—ঢাকা ৯৬ দশমিক ২০ শতাংশ, বরিশাল ৯৫ দশমিক ৭৬, রাজশাহী ৯৭ দশমিক ২৯, কুমিল্লা ৯৭ দশমিক ৪৯, ময়মনসিংহ ৯৫ দশমিক ৭১, সিলেট ৯৪ দশমিক ৮০, দিনাজপুর ৯২ দশমিক ৪৩, মাদরাসা শিক্ষা বোর্ড ৯৫ দশমিক ৪৯ এবং কারিগরিতে ৯২ দশমিক ৮৫ শতাংশ।

আজ রোববার রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে রোববার আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যুক্ত হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এইচএসসির ফল

১৩ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন