Inqilab Logo

রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪
শিরোনাম

মেরিটাইম সেক্টর অর্থনীতির যোগানদার হিসেবে প্রতিষ্ঠিত : নৌ-পরিবহন প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২২, ২:৫৪ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেরিটাইম সেক্টরে যে প্রকল্প গ্রহণ করেছেন, তাতে এ সেক্টরটি বাংলাদেশের অর্থনীতির অন্যতম যোগানদার হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে বলে জানিয়েছেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। রোববার (১৩ ফেব্রুয়ারি) চট্টগ্রামের মেরিন একাডেমিতে বাংলাদেশ মেরিন একাডেমির ৫৬ ব্যাচ ক্যাডেটদের ‘মুজিববর্ষ গ্র্যাজুয়েশন প্যারেড’ এ অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর দেখানো পথে নৌ-পরিবহন মন্ত্রণালয়ের অধীনে যতগুলো সংস্থা রয়েছে তার সবগুলোই স্বাধীনভাবে দেশমাতৃকার প্রয়োজনে সঙ্গে কাজ করে যাচ্ছে। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানই প্রথম মেরিন একাডেমি প্রতিষ্ঠা করেছিলেন। তারাই ধারবাহিকতায় আপনিই চারটি মেরিন একাডেমি প্রতিষ্ঠা করেছেন। যার কার্যক্রম এরই মধ্যে শুরু হয়ে গেছে। আপনার নেতৃত্বে আমরা সুনীল অর্থনীতি, এ বঙ্গোপসাগর বিজয় অর্জন করেছি। আপনার নেতৃত্বে বাংলাদেশের সীমান্ত সুরক্ষিত হয়েছে।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শিপিং করপোরেশনকে যে ৬টি জাহাজ দিয়েছেন। সেখানে যার প্রতিটিতে দুজন করে নারী ক্যাডেট সমুদ্রে অবস্থান করছেন। সেখানে বাংলাদেশের নারী সাহসিকতার কথা তুলে ধরছেন। মেরিন একাডেমি নিয়ে যে প্রকল্প নেওয়া হয়েছিল তা বাস্তবায়ন করা হয়েছে। ক্যাডেটদের উদ্দেশ্যে তিনি বলেন, আদর্শ ও সততা নিয়ে পথ চললে শুধু সফল হবে না। তোমাদের এ সফলতা বাংলাদেশের অগ্রগতিতে যুক্ত হবে। প্রধানমন্ত্রীর যে বাণী সততা ও আদর্শ, সেটা নিয়ে তোমরা তোমাদের কর্মজীবন শুরু করবে এবং সেইভাবে চলবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নৌ-পরিবহন প্রতিমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ