Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

প্রতিষ্ঠার পর এইচএসসিতে পাশের সর্বোচ্চ রেকর্ড সিলেট শিক্ষাবোর্ডের

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২২, ৩:২৬ পিএম

উচ্চ মাধ্যমিক ও সমমান (এইচএসসিত) পরীক্ষায় পাশে সর্বোচ্চ রেকর্ড করেছে সিলেট শিক্ষাবোর্ড। বোর্ড প্রতিষ্টার পর এটিই পাশের সর্বোচ্চ রেকর্ড। বোর্ডের অধীন ২০২০ সালে করোনার জন্য পরীক্ষা না হওয়ায় অটোপাশে শতভাগ পাশের হার ছিল। কিন্তু পরীক্ষা অনুষ্ঠিতের মধ্যে বোর্ডের অধীনে ২০১২ সালে পাশের হার ছিল ৮৫ দশমিক ৩৭ শতাংশ। এবার সেই রেকর্ড ভেঙে পাসের হার ৯৪ দশমিক ৮০ শতাংশ রেকর্ড করা হয়েছে। ২০০১ সালে বোর্ড প্রতিষ্ঠার পর এইচএসসি পরীক্ষার ফলাফলে এটিই সর্বোচ্চ পাসের হার।
উচ্চ মাধ্যমিক ও সমমান পরীক্ষায় সিলেট শিক্ষা বোর্ডে এবার পাসের হার ৯৪ দশমিক ৮০ শতাংশ। গত বছর (২০২০ সাল) এই্চএসসিতে সিলেট বোর্ডে পাসের হার ছিল (অটোপাস) শতভাগ। আজ রোববার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে সংবাদ সম্মেলন করে এ তথ্য নিশ্চিত করেছেন সিলেট শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অরুণ চন্দ্র পাল।
তিনি জানান, এবার বোর্ডে মোট ৬৭ হাজার ৯৯৮ পরীক্ষার মধ্যে ৬৬ হাজার ৬৬১ জন পরীক্ষা দিয়ে পাস করেছেন ৬৩ হাজার ১৯৩ জন। পাসকৃতদের মধ্যে ছাত্র ২৮ হাজার ৩০৬ এবং ছাত্রী ৩৪ হাজার ৮৮৭ জন।আর জিপিএ-৫ পেয়েছেন মোট ৪ হাজার ৭৩১ জন।তারমধ্যে ছাত্র সংখ্যা হচ্ছে ২ হাজার ১৯৩ এবং ছাত্রী সংখ্যা ২ হাজার ৫৩৮ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এইচএসসির ফল

১৩ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ