Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

মির্জাপুর নয় কলেজ থেকে পাস করেছে ২ হাজার ৫৪৪ জন, জিপিএ ৫ পেয়েছে ১৩৭

মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২২, ৭:২৪ পিএম

মির্জাপুর উপজেলার ৯টি কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় ২ হাজার ৫৪৪ জন পরীক্ষার্থী পাস করেছেন। এরমধ্যে ১৩৭ জন জিপিএ ৫ পেয়েছেন। নয়টি কলেজ থেকে এবার ২ হাজার ৬৯৫ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করেছিলেন। পাসের হার ৯৪.৩৯ ভাগ।

জানা গেছে, উপজেলা নয়টি কলেজের মধ্যে গোড়াই ইউনিয়নের রাজাবাড়ি কলেজের ৪২৮ জনের মধ্যে পাস করেছে ৪১৪ জন এবং জিপিএ ৫ পেয়েছেন ৫০ জন। মির্জাপুর সরকারি কলেজের ৮৮৮ জন পরীক্ষার্থী মধ্যে পাস করেছে ৮৭৪ জন, এদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৬৭ জন। মির্জাপুর মহিলা কলেজের ২০৭ জনের মধ্যে ১৯৪ জন পাস করেছে, এদের মধ্যে ১ জন জিপিএ-৫ পেয়েছে। ভারতেশ্বরী হোমসের ৫১ জনের মধ্যে ৫১ জনই পাস করেছে, জিপিএ৫ পেয়েছেন ১৭ জন। খলিলুর রহমান ডিগ্রী কলেজের ৪৭৭ জনের মধ্যে ৪৪৯ জন পাস করেছে, জিপিএ ৫ পেয়েছে ১।

নতুন কহেলা কলেজের ২৩৬ জনের মধ্যে ২১১ জন পাস করেছে, জিপিএ-৫ পেয়েছে ১ জন। বংশাই স্কুল এন্ড কলেজের ১৬৩ জনের মধ্যে ১৩৩ জন পাস করেছে। কেউ জিপিএ-৫ পায়নি, আয়েশা রাজিয়া খোন্দকার স্কুল এন্ড কলেজ ১৩১ জনের মধ্যে ১১২ জন পাস করেছে, এদের মধ্যে কেউ জিপিএ-৫ পায়নি। ছাবদার আলী কলেজের মোট পরীক্ষার্থী ১১৪ জনের মধ্যে ১০৬ জন পাস করেছে, জিপিএ-৫ পায়নি।

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. হারুন অর রশিদ বলেন, সার্বিক বিবেচনায় উপজেলার নয় কলেজের ফলাফল সন্তোষজনক। এজন্য তিনি শিক্ষক, শিক্ষার্থী ও অভিবাবকদের ধ্যনবাদ জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টাঙ্গাইল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ