Inqilab Logo

রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

আলিমে জামেয়ার সাফল্য শতভাগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৫ এএম

মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে ২০২১ সালের আলিম পরীক্ষায় জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসার সাফল্য প্রায় শতভাগ। এ মাদরাসার ৬৫৮ জন পরীক্ষার্থীর মধ্যে ‘এ’ প্লাস ১১২ জন, ‘এ’ ৪৪৫ জন, ‘এ-’ মাইনাস ৭৮ জন, বি গ্রেড- ২১ জন ও সি গ্রেড- ৩ জন। পাশের হার ৯৯ দশমিক ৬৯ শতাংশ। ১৯৫৪ সালে অলিয়ে কামিল আল্লামা হাফেয কারি সৈয়্যদ আহমদ শাহ সিরিকোটির (রহ.) হাতে প্রতিষ্ঠার পর থেকে জামেয়া দেশ-জাতির উন্নয়নে ও মাজহাব-মিল্লাত প্রসারে ব্যাপক অবদান রেখে আসছে।
দেশের বৃহত্তম দ্বীনি সংস্থা আনজুমান-এ রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের ব্যবস্থাপনায় পরিচালিত মাদরাসাটি একাধিকবার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসাবে সরকার কর্তৃক স্বীকৃতি ও স্বর্ণ পদক অর্জন করেছে। প্রিন্সিপাল আল্লামা মুফতি সৈয়্যদ মুহাম্মদ অছিয়র রহমান এ সাফল্যের জন্য আল্লাহর শোকরিয়া এবং মাদরাসা পরিচালনা পর্ষদ, শিক্ষক মণ্ডলী, অভিভাবকসহ সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।
এদিকে আনজুমান ট্রাস্ট পরিচালিত বন্দর তৈয়্যবিয়া ইসলামিয়া সুন্নিয়া ফাযিল মাদরাসায় আলিম পরীক্ষায় পাশের হার শতভাগ। মোট ৭০ জন পরীক্ষার্থীর সবাই জন উত্তীর্ণ হয়েছে। প্রিন্সিপাল মাওলানা মুহাম্মদ বদিউল আলম রিজভি শিক্ষার্থীদের সাফল্যে শোকরিয়া আদায় করে সবার দোয়া ও সহযোগিতা কামনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আলিমে জামেয়ার সাফল্য শতভাগ

১৪ ফেব্রুয়ারি, ২০২২
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ