Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাদরাসা-ই-আলিয়ার চলমান আন্দোলনে ইসলামী আন্দোলনের সংহতি প্রকাশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০০ এএম

সরকারি মাদরাসা-ই-আলিয়ার ভূমিতে শিক্ষা অধিদপ্তর নির্মাণের প্রতিবাদে শিক্ষার্থীদের ভূমি রক্ষা আন্দোলনের সাথে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর পীর সাহেব চরমোনাই’র পক্ষ থেকে সংহতি প্রকাশ করেন দলের সহকারী মহাসচিব এবং ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম।
গতকাল তিনি মাদরাসা এলাকায় শিক্ষার্থীদের যৌক্তিক দাবির সাথে সহমত পোষণ করেন। একই সাথে আলিয়ার ভূমি দখল করে অধিদফতর নির্মাণের সিদ্ধান্ত থেকে সরে আসার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান। এছাড়াও ঢাকা আলিয়ার দখলকৃত সকল জমি ফিরিয়ে দেয়াসহ ক্যাম্পাস সম্প্রসারণকল্পে পুরাতন কেন্দ্রীয় কারাগারের পরিত্যক্ত জায়গা থেকে প্রয়োজন অনুসারে ঢাকা আলিয়াকে বরাদ্দ দেয়ার দাবি জানান।
এ সময় আরো উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের সহ-সাংগঠনিক সম্পাদক মুফতি আব্দুল আহাদ, ইসলামী ছাত্র আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি আহসান ফয়েজী, ঢাকা মহানগর পূর্ব সহ-সভাপতি ইউসুফ পিয়াস, ইসলামী যুব আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ নাজিম উদ্দিন, ছাত্রনেতা মাহমুদুল হাসান মাহমুদ, আব্দুর রহমানসহ ঢাকা মহানগর দক্ষিণের নেতৃবৃন্দ। মাওলানা ইমতিয়াজ আলম ঢাকা আলীয়া মাদরাসা সঙ্কুচিত না করে ঢাকা আলীয়াকে বিশ্ববিদ্যালয় ঘোষণার দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ