Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

ইন্দোনেশিয়ার জাভা দ্বীপে বিশাল ঢেউয়ে তলিয়ে গেলো ১১ জন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২২, ১১:১৩ এএম

স্থানীয় অধিবাসীদের সতর্কবার্তা উপেক্ষা করে সাগরে সাঁতার কাটতে গিয়ে ইন্দোনেশিয়ার অন্যতম প্রধান পর্যটনকেন্দ্র জাভা দ্বীপে প্রাণ হারালেন ১১ জন। গত শনিবার (১২ ফেব্রুয়ারি) রাতে সাগরের বিশাল ঢেউয়ের টানে তলিয়ে যান তারা। রোববার স্থানীয় কর্মকর্তারা বিষয়টি নিশ্চিত করেছেন। খবর অ্যাসোসিয়েটেড প্রেসের।

সুরাবায়া অনুসন্ধান ও উদ্ধার সংস্থার কর্মকর্তারা জানিয়েছেন, শনিবার রাতে পূর্ব জাভা প্রদেশের কয়েকটি গ্রাম থেকে ২৪ জনের একটি দল স্থানীয় প্রথা মেনে সাগরে সাঁতার কাটতে যায়।

প্রধান উদ্ধারকারী আই ওয়ায়ান সুয়াতনা বলেন, বিশাল ঢেউয়ের কারণে স্থানীয় এক বাসিন্দা তাদের সাগরে যেতে নিষেধ করেছিলেন। কিন্তু তারা শোনেননি। ঢেউ মুহূর্তের মধ্যেই ২৩ জনকে টেনে নিয়ে যায়।

জেম্বার জেলার পায়াঙ্গন সৈকতের এ ঘটনায় বেঁচে যাওয়া ১৩ জনের মধ্যে দুই বছরের একটি শিশুও রয়েছে। তাদের স্থানীয় একটি ক্লিনিকে চিকিৎসা দেওয়া হচ্ছে। সবশেষ ভুক্তভোগীর মরদেহ রোববার বিকেলে উদ্ধার করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইন্দোনেশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ