Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বনানীতে মোনায়েম খানের বাড়িসংলগ্ন ১০ কাঠা জমি অবৈধ দখলমুক্ত

প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বনানীতে মোনায়েম খানের বাড়িসংলগ্ন ১০ কাঠা জমি অবৈধ দখলমুক্ত। বনানী ২৭ নম্বর সড়কের সাথে এয়ারপোর্ট রোডের সংযোগস্থলে ১১০ নম্বর প্লটসংলগ্ন সবুজ বেষ্টনীতে অবস্থিত ১০ কাঠা সরকারি জায়গা অবৈধ প্রভাব খাটিয়ে দীর্ঘদিন দখলে রাখার পর গতকাল বৃহস্পতিবার ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)-এর বিশেষ উচ্ছেদ অভিযানের মাধ্যমে তা দখলমুক্ত করা হয়।
ডিএনসিসির সম্পত্তি বিভাগের তত্ত¡াবধানে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নুরুজ্জামান শরীফ ও মোহাম্মদ সাজিদ আনোয়ারের উপস্থিতিতে প্রকৌশল বিভাগ, যান্ত্রিক বিভাগ, বর্জ্য ব্যবস্থাপনা বিভাগ এবং বিদ্যুৎ প্রকৌশল বিভাগ একযোগে এ অভিযান পরিচালনা করে। এ সময় প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমোডর আবদুর রাজ্জাক, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাঈদ আনোয়ারুল ইসলাম, অতিরিক্ত প্রধান প্রকৌশলী সৈয়দ কুদরতুল্লাহ, তত্ত¡াবধায়ক প্রকৌশলী (যান্ত্রিক) লে. কর্নেল এম এম সাবের সুলতান, তত্ত¡াবধায়ক প্রকৌশলী (বিদ্যুৎ) লে. কর্নেল মোহাম্মদ আজাদুর রহমান, তত্ত¡াবধায়ক প্রকৌশলী (পুর) মোহাম্মদ শরিফ উদ্দিন, তত্ত¡াবধায়ক প্রকৌশলী (টিইসি) আরিফুর রহমানসহ ডিএনসিসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। উচ্ছেদকালে সীমানা প্রাচীর, একটি গাড়ির শোরুম এবং একটি একতলা ভবনের অংশবিশেষ অপসারণ করা হয়। অনুসন্ধানে জানা যায়, জায়গাটি কোনো দলিলপত্র ছাড়াই এত দীর্ঘ সময় অবৈধ দখলে থাকলেও কোনো সরকারি সংস্থা এর বিরুদ্ধে কোনো ব্যবস্থা গ্রহণ করেনি। বনানী ২৭ নম্বর সড়কের ওই প্লটের কারণে এয়ারপোর্ট রোডের সংযোগস্থলে এসে প্রায় ২০ ফুট চাপা হয়ে পড়ে, এতে করে সড়কটিতে সকাল-সন্ধ্যা ভয়াবহ যানজট সৃষ্টি হতো। রাজউকের সহযোগিতায় গত ৩ দিন ধরে রাজউক ও ডিএনসিসির যৌথ সার্ভের মাধ্যমে পুঙ্খানুপুঙ্খভাবে পরিমাপ করে দেখা যায় জায়গাটি পুরোটাই বনানী ২৭ নম্বর সড়কসংলগ্ন সবুজ বেষ্টনীতে অবস্থিত যার মালিক ডিএনসিসি। এই জায়গা শুধুমাত্র রাস্তা, ফুটপাথ, গাড়ি পার্কিং এবং গাছ লাগানোর জন্য ব্যবহার করা যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বনানীতে মোনায়েম খানের বাড়িসংলগ্ন ১০ কাঠা জমি অবৈধ দখলমুক্ত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ