Inqilab Logo

মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪
শিরোনাম

সম্মাননা পাচ্ছেন ৬৫৪ নারী বীর মুক্তিযোদ্ধা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে সম্মাননা পাচ্ছেন ৬৫৪ নারী বীর মুক্তিযোদ্ধা। আজ মঙ্গলবার সকালে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে এ সম্মাননা দেওয়া হবে। কেন্দ্রীয়ভাবে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে হবে মূল অনুষ্ঠান। একই সময়ে সব জেলা প্রশাসকের কার্যালয়ে সংশ্লিষ্ট জেলার নারী বীর মুক্তিযোদ্ধাদের এ সম্মাননা দেওয়া হবে। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় থেকে প্রাপ্ত তালিকার ভিত্তিতে এ সম্মাননা দেওয়া হবে বলে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে।
মুক্তিযুদ্ধে অসামান্য অবদানের স্বীকৃতস্বরূপ মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে নারী বীর মুক্তিযোদ্ধাদের এই প্রথম জাতীয়ভাবে সম্মাননা দেওয়া হচ্ছে। ঢাকায় ওসমানী স্মৃতি মিলনায়তনের অনুষ্ঠানে উপস্থিত থাকবেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা। এর আগে, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্যাপন উপলক্ষে গঠিত সমন্বয় উপকমিটি নারী বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান কর্মসূচি বাস্তবায়নের দায়িত্ব দেয় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়কে। সম্মাননা প্রাপ্ত সব নারী বীর মুক্তিযোদ্ধার স্মারক, উত্তরীয়, শাড়ি ও স্যুভেনিয়র দেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সম্মাননা পাচ্ছেন ৬৫৪ নারী বীর মুক্তিযোদ্ধা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ