Inqilab Logo

শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী

খুবিতে জিমনেশিয়ামের নির্মাণকাজ উদ্বোধন

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৯ এএম

খুলনা বিশ্ববিদ্যালয়ে আধুনিক সুবিধা সম্বলিত সুলতানা কামাল জিমনেশিয়ামের নির্মাণ কাজ উদ্বোধন করা হয়েছে। গতকাল সোমবার সকাল ১০টায় খুবি ভিসি প্রফেসর ড. মাহমুদ হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই জিমনেশিয়াম নির্মাণ কাজের উদ্বোধন করেন। এর আগে এক সংক্ষিপ্ত বক্তব্যে তিনি নির্মাণ কাজের যথাযথ মান ঠিক রেখে নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ সম্পন্ন করার জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশনা দেন। এই জিমনেশিয়াম নির্মাণ কাজ শেষ হলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ক্রীড়া ও শরীরচর্চা কার্যক্রমে ব্যাপকতা বহুলাংশে বাড়বে এবং নতুন নতুন ক্রীড়াবিদ তৈরি হবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।
তিনি বিশ্ববিদ্যালয়ের অন্যান্য অবকাঠামোর নির্মাণ কাজ মনিটরিং ও আরও গতিশীল করার বিষয়েও গুরুত্বারোপ করেন।
এ সময় প্রো-ভিসি প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা, ডিনবৃন্দ, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত), ছাত্র বিষয়ক পরিচালক, শারীরিক শিক্ষা ও চর্চা বিভাগের পরিচালক, বিভাগীয় প্রধানবৃন্দ, প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত), শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক, অফিসার্স কল্যাণ পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ নির্মাতা প্রতিষ্ঠান ন্যাশনাল ডেভেলপমেন্ট ইঞ্জিনিয়ারিং লিমিটেডের প্রতিনিধি এবং সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। নির্মাণ কাজের উদ্বোধনের পর সেখানে মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মুফতি আব্দুল কুদ্দুস।
২৩ কোটি ৯০ লাখ টাকা ব্যয় সাপেক্ষে খুলনা বিশ্ববিদ্যালয়ের সুলতানা জিমনেশিয়াম ভবনের আয়তন ৩ হাজার ৯৭ বর্গমিটার। এই জিমনেশিয়ামে থাকবে হ্যান্ডবল কোর্ট, গ্যালারি, ফিটনেস সেন্টার, ইনডোর গেমস্ কাম স্টুডেন্ট ক্যাম্পিং, ডাইনিং ও ম্যাচ অফিসিয়ালদের রুমসহ অন্যান্য আধুনিক সুবিধা। জিমনেশিয়াম ভবনের উপরে থাকবে ৮ হাজার লিটার পানি ধারণ ক্ষমতা সম্পন্ন ট্যাংক। একই সাথে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ ব্যবস্থার জন্য ৪০০ কেভিএ বিদ্যুৎ সংযোগের পাশাপাশি থাকবে ১০০ কেভিএ জেনারেটর সুবিধা। এই অবকাঠামোর মধ্যে সন্নিবেশিত থাকবে ফিটনেস সেন্টারটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুবিতে জিমনেশিয়ামের নির্মাণকাজ উদ্বোধন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ