Inqilab Logo

রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪
শিরোনাম

আবারও কলকাতায় পুরস্কৃত হলেন জয়া আহসান

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২২, ১১:৫৫ এএম

দর্শকনন্দিত তারকা অভিনেত্রী জয়া আহসান বাংলাদেশের পাশাপাশি কলকাতায়ও জয়জয়কার। বেশ কয়েকবছর ধরেই সেখানে তিনি সাফল্যের সঙ্গে কাজ করছেন। জনপ্রিয়তা যেমন পেয়েছেন, অর্জন করেছেন বহু পুরস্কারও। প্রতিবেশী দেশে জয়ার প্রাপ্তির ঝুলিতে যুক্ত হলো আরও একটি পুরস্কার। এবার তিনি পেলেন পশ্চিমবঙ্গের চলচ্চিত্র সাংবাদিকদের সংগঠন ‘ওয়েস্ট বেঙ্গল ফিল্ম জার্নালিস্ট অ্যাসোসিয়েশন অ্যাওয়ার্ড’। এতে সেরা অভিনেত্রী হিসেবে পুরস্কৃত হয়েছেন তিনি। সুখবরটি জয়া নিজেই ফেসবুকে ছবি পোস্ট করে জানিয়েছেন।

পুরস্কার অনুষ্ঠানের বেশ কয়েকটি ছবি ফেসবুকে শেয়ার করে পুরস্কার প্রাপ্তির অনুভূতি প্রকাশ করে জয়া ফেসবুক পোস্টে লিখেছেন, “সেরা অভিনেত্রী হিসেবে এই পুরস্কার আমাকে সম্মানিত করেছে। কৃতজ্ঞতা জুরি বোর্ডকে। আমাকে এমন একটি পুরস্কারের জন্য নির্বাচন করার জন্য। ধন্যবাদ অতনু দা এবং সিনেমার পুরো টিমকে, আমার ওপর আস্থা রাখার জন্য। দর্শকদের ভালোবাসা।”

জানা গেছে, রবিবার (১৩ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হয়েছে এই অ্যাওয়ার্ড অনুষ্ঠান। জমকালো সেই আয়োজনে জয়ার হাতে পুরস্কার তুলে দেন সুপারস্টার প্রসেনজিৎ চ্যাটার্জি। ‘বিনিসুতোয়’ সিনেমায় অসামান্য অভিনয়ের সুবাদে পুরস্কারটি নিজের করে নিয়েছেন বাংলাদেশি অভিনেত্রী।

'বিনি সুতোয়' সিনেমাটি পরিচালনা করেছেন অতনু বিশ্বাস। এতে জয়া আহসানের সঙ্গে জুটি বেঁধেছেন ওপার বাংলার অভিনেতা ঋত্বিক চক্রবর্তী। সিনেমাটি বাংলাদেশেও মুক্তি পেয়েছে।

উল্লেখ্য, ভারতের সবচেয়ে জনপ্রিয় পুরস্কার ফিল্মফেয়ারও পেয়েছেন জয়া আহসান। ২০১৮ সালে ‘বিসর্জন’ এবং ২০২১ সালে ‘বিজয়া’ ও ‘রবিবার’ সিনেমার জন্য ফিল্মফেয়ারে সেরা অভিনেত্রী হন তিনি। ২০১৩ সাল থেকে কলকাতার সিনেমায় কাজ করছেন জয়া। সেখানে তার প্রথম সিনেমা অরিন্দম শীল পরিচালিত ‘আবর্ত’।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টালিগঞ্জ

১৫ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ