Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বার্মায় মুসলিম গণহত্যা বন্ধে সরকারকে ভূমিকা রাখতে হবে : মহানগর জমিয়তে উলামা

প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জমিয়তে উলমায়ে ইসলাম বাংলাদেশের নেতারা বলেছেন, মিয়ানমারের আরাকানে রোহিঙ্গা মুসলমানদের ওপর নতুন করে নির্যাতন শুরু হয়েছে। প্রত্যাশা ছিল মিয়ানমারের সামরিক সরকারের সময় রোহিঙ্গা মুসলমানদের ওপর চলে আসা নির্যাতন গণতন্ত্রের জন্য আন্দোলনরত অং সান সূচির সরকারে ক্ষমতায়  আসলে সকলের সাথে গণতান্ত্রিক আচরণ করা হবে। কিন্তু অবস্থা দৃষ্টে প্রমাণিত বৌদ্ধরা মুসলিম নির্যাতনে ঐক্যমত। নেতৃবৃন্দ বার্মায় মুসলিম নির্যাতনের বিরুদ্ধে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে কঠোর প্রতিবাদ জানানোর আহ্বান জানান।
গতকাল প্রেসক্লাব চত্বরে মিয়ানমারের আরাকানে রোহিঙ্গা মুসলমানদের ওপর গণহত্যার প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। ঢাকা মহানগর জমিয়তের সভাপতি মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দীর সভাপতিত্বে ও মাওলানা মতিউর রহমান গাজীপুরীর পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তৃতা করেন সাবেক এমপি মাওলানা শহীনূর পাশা চৌধুরী, মাওলানা বশিরুল হাসান, মাওলানা নূর মুহাম্মদ, মাওলানা তোফায়েল গাজালি, নিজাম উদ্দীন আল আদনান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বার্মায় মুসলিম গণহত্যা বন্ধে সরকারকে ভূমিকা রাখতে হবে : মহানগর জমিয়তে উলামা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ