Inqilab Logo

রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

উড়তে উড়তে আচমকাই মাটিতে আছড়ে পড়ে কয়েকশো পাখির মৃত্যু!

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২২, ১১:৩৭ এএম

কয়েক হাজার পাখির একটি ঝাঁক আমচমকাই মাটিতে আছড়ে পড়েছিল। কালোরঙা সেই পাখির বিশাল ঝাঁক যেন মেঘের মতো মাটিতে নেমে এসেছিল। মাত্র কয়েক সেকেন্ড। হঠাৎ উধাও হয়ে যায় সেই ঝাঁক। কিন্তু তার পরই দেখা যায়, কয়েকশো পাখি মাটিতে মৃত অবস্থায় পড়ে রয়েছে। ঘটনাটি মেক্সিকোর চিহুয়াহুয়া শহরের।

এমন দৃশ্যে হতবাক হয়ে গিয়েছেন স্থানীয়রা। রাস্তার উপরে কোনও পাখি তখনও ছটফট করছিল, বেশ কিছু পাখি আবার নিথর হয়ে পড়েছিল। এক সঙ্গে এত পাখির মৃত্যুর ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়ে ওই এলাকায়। এতগুলি পাখির মৃত্যুতে রহস্য ঘনীভূত হয়েছে।

তবে এক পরিবেশবিদ রিচার্ড ব্রাউটন জানিয়েছেন, কোনও বড় ধরনের শিকারি পাখি হয়তো তাড়া করেছিল এই পাখির ঝাঁককে। ভয় পেয়ে পাখিগুলি কোনও বড় বিল্ডিংয়ে ধাক্কা খেয়ে থাকতে পারে। তার জেরেই সম্ভবত মৃত্যু হয়েছে পাখিগুলির।

কেউ কেউ আবার দাবি করেছেন, ৫জি প্রযুক্তির কারণেই পাখিগুলির মৃত্যু হয়েছে। স্থানীয় সংবাদমাধ্যম দূষণকেই এই মৃত্যুর জন্য দায়ী করেছে। কেউ আবার বলছেন, পাখিগুলি বিদ্যুৎস্পৃষ্ট হয়েছে। ভয়ানক সেই ভিডিও প্রকাশ্যে এসেছে।

তবে কী ভাবে এত পাখির মৃত্যু হল তা নিয়ে তদন্ত শুরু করেছে স্থানীয় প্রশাসন এবং পক্ষীবিশারদরা। সূত্র: রয়টার্স।

ভিডিও লিংক:



 

Show all comments
  • পথ হারা পতিক ১৭ ফেব্রুয়ারি, ২০২২, ২:৪৯ পিএম says : 0
    পৃথিবীর সব প্রানী মৃত্য অবধারিত জীবন মৃত্যু এক আল্লাহ হাতে আল্লাহ ভালো জানেন পাচ ওয়াক্ত নামাজ পড় আল্লাহ কে সরন কর উওরটা পেয়ে যাবে আমিন
    Total Reply(0) Reply
  • Jahid ১৭ ফেব্রুয়ারি, ২০২২, ৩:২২ পিএম says : 0
    Allah chaile uronto obostha thekeo mrittu dite paren, atai true, kono kisur karnei noy Allah talar ichsa, aita thekeo bojha uchit, amader o amon cholte firte haste khelte gaite ghurte mrittu hote pare, amra ki ai universal truth mrittur jonno preparation nichsi? Amra ki Allah talar hukum aothik vabe mante partesi.. Allah kase akhono somoy ase khoma chai Allah amader maf kore den, amader hedayet diye den, amin amin amin
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেক্সিকো


আরও
আরও পড়ুন