Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

চতুর্থ ধাপে ইবির ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ

ইবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২২, ২:১৬ পিএম

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের তৃতীয় মেধা তালিকার ভর্তি কার্যক্রম শেষে তিন ইউনিটে এখনও ১২৭০টি আসন খালি রয়েছে। খালি আসনগুলোতে ভর্তির জন্য চতুর্থ ধাপে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে কর্তৃপক্ষ। আগামী ২২ ও ২৩ ফেব্রুয়ারি এর সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে সূত্রে জানা গেছে, বিগত তিন মেধাতালিকায় বিষয় না পাওয়া শিক্ষার্থীরে মধ্য থেকে ‘এ’ ইউনিটে ১৮৫৫ থেকে ৫৩৫০, ‘বি’ ইউনিটে ১৪২৬ থেকে ২৯২৬ এবং ‘সি’ ইউনিটে ১০৫৭ থেকে ২৫৫৭ মেধাক্রমে থাকা শিক্ষার্থীদেরকে ২২ ফেব্রুয়ারি সাক্ষাৎকারে ডাকা হয়েছে। প্রথম দিন সাক্ষাৎকার শেষে আসন খালি থাকা সাপেক্ষে পরের দিন ২৩ ফেব্রুয়ারি ‘এ’ ইউনিটে ৫৩৫১ থেকে ৬৮৫০, ‘বি’ ইউনিটে ২৯২৭ থেকে ৪৩২৬ এবং ‘সি’ ইউনিটে ২৫৫৮ থেকে ৪০৫৮ মেধাক্রম পর্যন্ত শিক্ষার্থীদেরকে সাক্ষাৎকারে আহ্বান করা হয়েছে।

এ ছাড়া আরবি ভাষা ও সাহিত্য বিভাগে ভর্তিচ্ছুদেরকে ‘বি’ ইউনিটের নির্ধারিত ১৪২৬ থেকে ১১৩৫০ মেধাক্রম পর্যন্ত শিক্ষার্থীদেরকে ২৬ ফেব্রুয়ারি সাক্ষাৎকারে ডাকা হয়েছে। উপস্থিত শিক্ষার্থীদের মেধাক্রম অনুসারে সাক্ষাৎকার নেয়া হবে। শিক্ষার্থীদের মেধা, পছন্দক্রম ও পছন্দের বিভাগে আসন খালি থাকা সাপেক্ষে তাৎক্ষণিকভাবে ভর্তির বিষয় নির্ধারণ করা হবে। সাক্ষাৎকারে বিষয় প্রাপ্তদেরকে ২৭ ফেব্রুয়ারির মধ্যে ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে।

বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির সভাপতি ও ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম বলেন, ‘আশা করছি আমরা চলতি মাসেই ভর্তি কার্যক্রম শেষ করতে পারব এবং ভর্তি শেষ করে এক সপ্তাহের মধ্যে ক্লাস শুরু করতে পারব।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের শূন্য আসন, ভর্তিসহ এ সম্পর্কিত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট (www.iu.ac.bd) থেকে জানা যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ