Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চাঁদপুর শহরে আগুনে পুড়ে ৫ ব্যবসাপ্রতিষ্ঠান ছাই

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২২, ৩:০৬ পিএম

চাঁদপুর শহরে আগুনে পুড়েছে ৫ টি ব্যবসা প্রতিষ্ঠান। ১৫ ফেব্রুয়ারি মঙ্গলবার গভীর রাতে চাঁদপুর পৌরসভার ৬ নং ওয়ার্ডস্থ ৫ নং কয়লাঘাট এলাকায় জনৈক হানিফ বেপারীর ব্যবসায়ী প্রতিষ্ঠানে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে প্রায় ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান ভুক্তভোগী প্রতিষ্ঠানের মালিক ।

স্থানীয়রা জানান, মঙ্গলবার রাত প্রায় ২ টার দিকে হঠাৎ করেই আগুনের সূত্রপাত ঘটলে স্থানীয়রা ফায়ার সার্ভিস কে খবর দেয়। ফায়ার সার্ভিস ঘটনাস্থলে আসার পূর্বেই একে একে ৫টি ব্যবসায়ী প্রতিষ্ঠান আগুনের লেলিহান শিখায় পুরোপুরি ভস্মীভূত হয়ে যায়।
এদিকে ঘটনাস্থলে তাৎক্ষণিক নতুন বাজার ও পুরান বাজার দুটি ফায়ার সার্ভিস স্টেশন সদস্যরা ঘটনাস্থলে গিয়ে প্রায় ২ ঘন্টা ধরে চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।
ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ জানায়, স্থানীয় জনগণের বক্তব্য অনুযায়ী আগুনের প্রথম সূত্রপাত ঘটেছে ব্যবসায়ী হানিফ বেপারীর ব্যবসা প্রতিষ্ঠান থেকে। এরপর একে একে ৫ টি ব্যবসা প্রতিষ্ঠান আগুনে পুড়ে ভস্মীভূত হয়। আমরা প্রায় ২ ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে এনেছি।
ভুক্তভোগীরা ধারণা করছেন কেউ হয়তো শত্রুতা বশত এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটিয়েছে কিংবা চার্জকৃত অটোরিকশার ব্যাটারি বাস্ট হয়েও আগুনের সূত্রপাত ঘটতে পারে।
ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী প্রতিষ্ঠানের মালিক হানিফ বেপারী জানান, ৫ টি দোকানের প্রায় ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তিনি বলেন, গত কয়েক দিন পূর্বে আমার সাথে এলাকার স্থানীয় এক ব্যক্তির সাথে তুচ্ছ ঘটনা ঘটে। তখনই তিনি আমার ক্ষতি করবে বলে আমাকে হুমকি দিয়েছিলো। তাই আমি ধারনা করছি তারাই পূর্ব শক্রুতার জের ধরে এ আগুন লাগিয়েছে।
এদিকে আগুনে ভস্মীভূত হয়ে যাওয়া প্রতিটি ব্যবসায়ীর সকল মালামাল পুড়ে ছাই হয়ে যাওয়ায় এখন নিঃস্ব হয়ে পড়েছে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীগন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আগুন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ