Inqilab Logo

শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ মুহাররম ১৪৪৪
শিরোনাম

উপর্যুপরি বোমা হামলায় কেঁপে উঠলো সোমালিয়ার রাজধানী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২২, ৩:১৬ পিএম

আফ্রিকার দেশ সোমালিয়ার রাজধানীতে বন্দুক হামলার পাশাপাশি বিস্ফোরণও ঘটেছে। আজ বুধবার ভোরে আল কায়েদা সংশ্লিষ্ট আল শাবাব জঙ্গিগোষ্ঠী থানা এবং নিরাপত্তা চেক পোস্টে হামলা চালায় বলে জানিয়েছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী। বিস্ফোরণ আর বন্দুকের গুলির শব্দে কেঁপে ওঠে মোগাদিসু।

আল শাবাব সোমালিয়ার কেন্দ্রীয় সরকার উৎখাত করে নিজেদের বর্ণিত কঠোর শরিয়া আইনর আরোপ করতে চায়। আর এই লক্ষ্য অর্জনে গোষ্ঠীটি কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে নিয়মিত হামলা চালিয়ে থাকে। গত সপ্তাহে গোষ্ঠীটি নির্বাচনি প্রতিনিধিদের বহনকারী একটি মিনিবাসে হামলা চালায়।
সোমালিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী আবদুল্লাহি নুর টুইটারে লিখেছেন, ‘সন্ত্রাসী মোগাদিসুর উপকণ্ঠে হামলা চালিয়েছে আর তারা আমাদের থানা এবং চেক পয়েন্টকে লক্ষ্যবস্তু বানিয়েছে। আমাদের নিরাপত্তা শত্রুদের পরাজিত করেছে।’
তবে এই হামলায় হতাহতের বিষয়ে বিস্তারিত তাৎক্ষণিকভাবে জানা যায়নি। মন্ত্রী জানিয়েছেন, পুলিশ পরে হামলার বিষয়ে বিস্তারিত তথ্য জানাবে।
আল শাবাবের পক্ষ থেকেও এখন পর্যন্ত হামলার দায় স্বীকার করা হয়নি। সূত্র: রয়টার্স



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সোমালিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ