Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

শরীয়তপুরে ডা. জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে মানহানি মামলায় সমন

শরীয়তপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২২, ১০:৪৩ পিএম

গণস্বাস্থ্য কেন্দ্রের চেয়ারম্যান ডা. জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করা হয়েছে। বুধবার (১৬ ফেব্রুয়ারি) শরীয়তপুর জেলা ও দায়রা জজ আদালতে মামলাটি দায়ের করেছেন বাংলাদেশ ছাত্র ইউনিয়নের শরীয়তপুর জেলা সংসদের সভাপতি সাইফ রুদাদ। আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে আসামীকে হাজির হওয়ার সমন জারি করার আদেশ দিয়েছেন।

মামলার এজাহার সূত্র জানায়, গত ২ ফেব্রুয়ারী জাতীয় প্রেসক্লাবে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির (এনডিএফ) একটি অনুষ্ঠানে বক্তব্য রাখেন গণস্বাস্থ্য কেন্দ্রের চেয়ারম্যান ডা.জাফরুল্লাহ চৌধুরী। বক্তব্যে তিনি বলেন যুদ্ধাপরাধী কাদের মোল্যা ছাত্র ইউনিয়ন করতেন।

জাফরুল্লাহ চৌধুরীর এমন বক্তব্যে ছাত্র ইউনিয়নের নেতা-কর্মীরা ক্ষুব্ধ হন। এরই প্রেক্ষিতে ছাত্র ইউনিয়নের ও মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির অভিযোগ তুলে ডা. জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে দন্ড বিধির ৫০০ ধারায় মানহানির মামলা দায়ের করেছেন ছাত্র ইউনিয়নের শরীয়তপুর জেলা সভাপতি সাইফ রুদাদ।

ছাত্র ইউনিয়নের শরীয়তপুর জেলা সংসদের সভাপতি সাইফ রুদাদ বলেন, কাদের মোল্যা একজন প্রতিষ্ঠিত ও প্রমাণিত যুদ্ধাপরাধী, রাজাকার এবং মানবতাবিরোধী অপরাধী ছিলেন। মানবতাবিরোধী আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২ এ তাকে মৃত্যুদন্ড দেয়া হয় এবং তা কার্যকর করা হয়েছে। তার মতো ঘৃণ্য ব্যক্তিকে ছাত্র ইউনিয়নের সাথে জরিয়ে বক্তব্য দিয়ে ডা. জাফরুল্লাহ চৌধুরী ইতিহাস বিকৃতি করেছেন। তাই তার বিরুদ্ধে জেলা ও দায়রা জজ আদালতে মানহানির মামলা করা হয়েছে।

বাদীর আইনজীবী আজিজুর রহমান রোকন বলেন, জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে দায়ের করা মানহানি মামলাটি আদালত আমলে নিয়েছেন। জেলা ও দায়রা জজ প্রশান্ত কুমার বিশ্বাস আদেশ দিয়েছেন জাফরুল্লাহ চৌধুরীকে হাজির হওয়ার সমন জারি করার জন্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ