Inqilab Logo

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

সিরিয়াকে সার্বভৌমত্ব অর্জনে সহায়তা দেবে রাশিয়া

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২২, ১২:৪০ পিএম

রুশ প্রতিরক্ষামন্ত্রী সারগেই শোইগু বলেছেন, সিরিয়ার সার্বভৌমত্ব আবারও অর্জন করা এবং সিরীয় জনগণকে শাস্তি ও অবরুদ্ধ অবস্থা থেকে উত্তরণে সহায়তা দেবে মস্কো। এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সিরীয় সংবাদ সংস্থা।

গত ১৫ ফেব্রুয়ারি সিরীয় প্রেসিডেন্ট বাশার আসাদের সঙ্গে দেখা করেছেন সফররত শোইগু। বৈঠকে দু’দেশের সেনাবাহিনীর সহযোগিতা বিশেষ করে সন্ত্রাসদমন নিয়ে আলোচনা করা হয়েছে। সিরিয়ার উত্তরপশ্চিমাঞ্চলের টার্টাস বন্দরে রুশ নৌ বাহিনীর মহড়ার তথ্য তুলে ধরেন তিনি।

রাশিয়া অব্যাহতভাবে সিরিয়ার সাথে সহযোগিতা করবে, যাতে দেশের সার্বভৌমত্ব পুনরায় অর্জন করা যায়। উল্লেখ্য, ২০১৫ সালের সেপ্টেম্বর মাসে সিরীয় সরকারের অনুরোধে রুশ বাহিনী হামাইমিম বিমান ঘাঁটিতে প্রবেশ করে, যাতে দেশেটির চরমপন্থীদের ওপর আঘাত হানা যায়।

২০১৭ সালের ডিসেম্বর মাসে সিরিয়া থেকে সেনা প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন ভ্লাদিমির পুতিন। তবে অল্প কিছু রুশ সেনা সিরিয়ায় থাকবে। সূত্র: সিআরআই।

 



 

Show all comments
  • Md. zakiul islam ১৭ ফেব্রুয়ারি, ২০২২, ২:২২ পিএম says : 0
    আপনাদের নিজ হীন স্বার্থে একজন খুনিকে গরিষ্ঠ জনগনের উপর চাপিয়ে দিয়েছেন । এই খুনিকে জনগণ ঘৃণা করে , যেমন করে খুনী ফাত্তাহ কে ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিরিয়া


আরও
আরও পড়ুন