Inqilab Logo

বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪
শিরোনাম

র‌্যাব পরিচয়ে ডাকাতি, খুলনা ও রাজধানী হতে ৫ ডাকাত গ্রেফতার

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২২, ২:৪৭ পিএম

খুলনায় র‌্যাব পরিচয়ে ডাকাতির ঘটনায় বুধবার গভীর রাতে খুলনা মহানগরী হতে তিনজন ও রাজধানীর রমনা থানা এলাকা হতে ২ জনসহ মোট ৫ ডাকাতকে গ্রেফতার করা হয়েছে। উদ্ধার করা হয়েছে ডাকাতির বিভিন্ন মালামাল।
র‌্যাব-৬ খুলনার অধিনায়ক লে. কর্নেল মুহাম্মাদ মোসতাক আহমদ আজ বৃহষ্পতিবার সকালে এক প্রেসব্রিফিংয়ে জানান, গত ১০ ফেব্রুয়ারি বিকাল ৫ টার দিকে খুলনার দাকোপ উপজেলার চন্দন সাহা (৪৩) নামে এক ব্যবসায়ীর কাবিখা’র ২০৮ বস্তা গম নিয়ে একটি ভাড়া করা ট্রলারে খুলনা মহানগরীর নতুন বাজার লঞ্চ ঘাট আসেন। ঘাটে পৌছানোর কিছুক্ষণ পর সেখানে অজ্ঞাত ১৫ থেকে ১৬ জন র‌্যাবের পরিচয় দিয়ে ট্রলারের মাঝি মধু সাহাকে মারপিট করে চোখ বেঁধে ঘাটের পাশে থাকা কালো জীপগাড়িতে উঠিয়ে নেয়। ডাকাতেরা ট্রলারে থাকা ২০৮ বস্তা গম একটি ট্রাকে উঠিয়ে ট্রাকটি নিয়ে চলে যায়। এ ঘটনায় ব্যবসায়ী চন্দন সাহা থানায় লিখিত অভিযোগ দেয়ার পর র‌্যাব ছায়া তদন্ত শুরু করে।
প্রেসব্রিফিংয়ে তিনি আরো জানান, ১৬ ফেব্রুয়ারি র‌্যাব-৬ খুলনার স্পেশাল কোম্পানির একটি অভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে, ডাকাতির ঘটনায় জড়িত চক্রের মৃলহোতা দিঘলিয়া উপজেলার মৃত গাজি রেজাউল হকের ছেলে গাজী সালাউদ্দিন সুমন (৩৪) খুলনার নতুন বাজার লঞ্চঘাট বরফকল এলাকায় অবস্থান করছে। গভীর রাতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ডাকাতির কথা স্বীকার করে এবং আরো জানায় তার সহযোগীরা খুলনার খালিশপুর থানা এলাকায় এবং ঢাকার রমনা থানা এলাকায় অবস্থান করছে। তার দেওয়া তথ্যমতে র‌্যাবের অভিযানিক দলটি নগরীর খালিশপুর থানাধীন উজ্ঝল ফুডস ইন্ডট্রিজ এর মধ্যে হতে হার্ডবোর্ড মিল এলাকারমফিজ হাওলাদারের ছেলে রবিউল ইসলাম (২১) এবং নিউমার্কেট রোডের মফিজুর রহমান ভুইয়ার ছেলে হারুন অর রশিদকে ((৩৭) গ্রেফতার করে। এ সময় তাদের হেফাজত হতে ডাকাতির ২০৮ বস্তা গম উদ্ধার হয়। ওই রাতেই ঢাকার রমনা থানা এলাকা হতে মো: খায়রুজ্জামান খান ওরফে তুহিন (৪০) ও মো: মুরাদ শেখ (৪০) কে গ্রেফতার এবং ডাকাতির কাজে ব্যবহৃত একটি ধৃসর রংয়ের জীপগাড়ী উদ্ধার করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডাকাত গ্রেফতার

২১ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ