Inqilab Logo

শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে জনদুর্ভোগ বাড়ছে : বাংলাদেশ ইসলামিক পার্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৭ এএম

বাংলাদেশ ইসলামিক পার্টির চেয়ারম্যান আবু তাহের চৌধুরী এবং মহাসচিব মো. আবুল কাশেম এক যৌথ বিবৃতিতে বলেন, দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে জনদুর্ভোগ বেড়ে গেছে। মানুষ কষ্টে দিন যাপন করছে। চাল, ডাল, ভোজ্য তেল, চিনিসহ সকল ভোগ্য পণ্য মূল্যের উর্ধ্বগতিতে জনগণ দিশেহারা। শীতের ভরা মৌসুমে সবজির দাম যে সময়ে কম থাকার কথা সেই সময়ে সবজির দাম উর্ধ্বগতি। মূল্য বৃদ্ধির কারণের মধ্যে পরিবহনে যত্রতত্র চাঁদাবাজিও একটি কারণ। উৎপাদন মৌসুমেও চালের দাম কমে না।

নেতৃদ্বয় বলেন, একদিকে কৃষক ন্যায্যমূল্য পায় না অপরদিকে জনগণ সস্তায় কিনতে পারে না। মধ্যস্বত্ত¡াভোগী আর সিন্ডিকেটের কবলে দেশবাসী। সরকার নিরব দর্শকের ভূমিকা পালন করছে। উপর্যপুরি গ্যাসের দাম দ্বিগুন করা এবং ওয়াসার পানির মূল্য বৃদ্ধির পাঁয়তারা করছে সরকার। লুটেরাদের কবলে পড়ে দেশবাসী অসহায় ও দিশেহারা। টিসিবির গাড়ীর সামনে জনসাধারনের ভিড় প্রমাণ করে দেশে নীরব দুর্ভিক্ষ চলছে। টিসিবির গাড়ীতে দ্রব্যের চাহিদার তুলনায় সরবরাহ কম থাকায় দিনশেষে খালি হাতে ফিরতে হয় অনেককে। করোনার কারণে মানুষের আয় কমে গেছে। অপরদিকে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি চলছে। অবিলম্বে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে বাজার মনিটারিং জোরদার করে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ এবং টিসিবির গাড়ীতে মালামাল সরবরাহ বৃদ্ধির জন্য নেতৃবৃন্দ সরকারের প্রতি জোর দাবি জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ ইসলামিক পার্টি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ