Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

সিলেটে সেমিনার ও বর্ণাঢ্য র‌্যালি

তালামীযে ইসলামিয়ার ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী

প্রেস বিজ্ঞপ্তি : | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০১ এএম

সুন্নী ছাত্র আন্দোলনের দুর্বার কাফেলা বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সিলেট জেলা ও মহানগরীর উদ্যোগে নগরীতে বর্ণাঢ্য র‌্যালি ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
গতকাল শুক্রবার সিলেট হযরত শাহজালাল দারুচ্ছুন্নাহ ইয়াকুবিয়া কামিল মাদরাসার কনফারেন্স হলে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ’র মহাসচিব অধ্যক্ষ মাওলানা এ কে এম মনোওর আলী।
সিলেট মহানগরীর সভাপতি এস এম মনোয়ার হোসেন এর সভাপতিত্বে এবং সিলেট (পশ্চিম) জেলা সভাপতি কবির আহমদ এর পরিচালনায় প্রধান বক্তার বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মুজতবা হাসান চৌধুরী নুমান।
বাদ জুমুআ নগরীতে বের হয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি। হাজারো তালামীয কর্মীর মুখেমুখে মুহুর্মুহু ¯েøাগান উঠে ‘আদর্শের সংগ্রাম, তালামীযে ইসলাম’ ‘সন্ত্রাস নয় স¤প্রীতি, তালামীযের মূলনীতি’। এরকম শত ¯েøাগানে জেগে উঠে নগরী। র‌্যালিটি সোবহানীঘাট হাজী নওয়াব আলী জামে মসজিদ প্রাঙ্গন থেকে বের হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে হযরত শাহজালাল (র.) এর মাযার যিয়ারত ও সংক্ষিপ্ত পথসভার মাধ্যমে শেষ হয়।
সকাল ১০ টায় সিলেট (পূর্ব) জেলা সভাপতি ইসলাম উদ্দিন চৌধুরীর স্বাগত বক্তব্যের মাধ্যমে সূচিত সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন সংগঠনের সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা মোহাম্মদ নজমুল হুদা খান, মাওলানা আজির উদ্দিন পাশা, মাওলানা নজীর আহমদ হেলাল, মাওলানা বেলাল আহমদ, মাওলানা আখতার হোসাইন জাহেদ, সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি মাওলানা আতাউর রহমান, মাওলানা মুহিবুর রহমান, সাবেক কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক মাওলানা মুহাম্মদ উসমান গণি, কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক জাহেদুর রহমান, সাবেক কেন্দ্রীয় প্রচার সম্পাদক সৈয়দ আহমদ আল জামিল ও দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান।
সেমিনার ও র‌্যালিপরবর্তী সভায় বক্তারা বলেন, তালামীযে ইসলামিয়ার ৪২ বছরের ইতিহাস, স্বর্নোজ্জল ও আদর্শের ইতিহাস, ছাত্রসমাজকে অন্ধকার থেকে আলোর পথে নিয়ে আসার ইতিহাস, ভ্রান্ত পথ ও মত থেকে সিরাতে মুস্তাকিমের পথে নিয়ে আসার ইতিহাস। বক্তারা প্রত্যয় ব্যক্ত করেন, তালামীযে ইসলামিয়া যে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে তার সফলতায় আগামীর বাংলাদেশ হবে ইসলামের বাংলাদেশ, আগামীর বাংলাদেশ হবে আহলে সুন্নাত ওয়াল জামাত তথা তালামীযে ইসলামিয়ার বাংলাদেশ।
বক্তারা আরো বলেন, বর্তমান সময়ে সবচেয়ে বড় ফিতনা ও বিভ্রান্তি ছড়াচ্ছে তথাকথিত আহলে হাদীস নামক লা-মাযহাবীরা। তারা হযরত শাহজালাল (র.) এর মাযারকে শিরকের কেন্দ্র বলছে; যেটি চরম ধৃষ্টতাপূর্ণ একটি মিথ্যাচার। হযরত শাহজালাল (র.) এর মাযার শিরকের মারকায নয় বরং শিরককে বিদূরিত করার স্থান। যারা এরূপ বলছে তাদের অন্তরেই শিরক বিদ্যমান। তাদের এরূপ কথাবার্তা ও কর্মকাÐে প্রমাণ হয় যে তাদের অন্তরে আউলিয়ায়ে কিরাম নন বরং গৌড়গোবিন্দপ্রীতি রয়েছে।
সেমিনার ও র‌্যালিতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় অফিস সম্পাদক হোসাইন মোহাম্মদ বাবু, সাবেক কেন্দ্রীয় সহ-অফিস সম্পাদক তৌরিছ আলী, কেন্দ্রীয় সহ-অফিস সম্পাদক মাসরুর হাসান জাফরী, সহ-প্রশিক্ষণ সম্পাদক সুলাইমান আহমদ চৌধুরী, কেন্দ্রীয় সদস্য কামাল উদ্দিন আহমদ, আবুল কাশেম, সিলেট মহানগরীর সাধারণ সম্পাদক পিয়ার হাসান, সিলেট (পশ্চিম) জেলা সাধারণ সম্পাদক কুতুব আল ফরহাদ, সিলেট (পূর্ব) জেলা সাধারণ সম্পাদক রুহুল হুদা চৌধুরী রাহেল প্রমুখ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তালামীযে ইসলামিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ