Inqilab Logo

বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪

হোয়াটসঅ্যাপে ২৫০ জনকে একসঙ্গে মেসেজ পাঠানোর উপায়

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২২, ১১:৪০ পিএম

বিশেষ দিনগুলোতে একসঙ্গে অনেক বন্ধুকে শুভেচ্ছা মেসেজ পাঠানোর সুযোগ করে দিচ্ছে জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। এখন থেকে হোয়াটসঅ্যাপের মাধ্যমে একটি মেসেজ সর্বাধিক ২৫৬ জনকে পাঠানো যাবে। এজন্য ব্যবহারকারীকে কোনো গ্রুপ বানাতে হবে না।

নতুন এই ফিচারের একটা প্রস্তুতি পর্ব রয়েছে। এটিকে ‘ব্রডকাস্ট লিস্ট’ বানানো বলে। এজন্য হোয়াটসঅ্যাপে ঢুকে চ্যাট স্ক্রিনের ডানদিকের ওপরে তিনটি ডটে আঙুল ছোঁয়াতে হবে। সেখানে ড্রপ ডাউন থেকে বেছে নিতে হবে ‘নিউ ব্রডকাস্ট’ অপশন।

সেখানে গেলেই মোবাইলে সেভ করা নম্বরের তালিকা দেখাবে। এখান থেকে ব্যবহারকারী নিজের পছন্দ মতো কন্টাক্ট নম্বর বেছে নিতে পারবেন। এখানে একসঙ্গে ২৫৬টি নম্বর পছন্দ করা যায়।

নম্বর পছন্দ করা হলে এবার একটি অ্যারো চিহ্ন দেখা যাবে। সেখানে চাপ দিলেই তৈরি হয়ে যাবে ব্রডকাস্ট গ্রুপ। এবার মেসেজ পাঠিয়ে দিলেই সকলের কাছে চলে যাবে।

একসঙ্গে সবাইকে মেসেজ পাঠালেও প্রাপকরা তা বুঝতেও পারবেন না। প্রত্যেকের কাছেই ব্যক্তিগতভাবে মেসেজ পাঠানো হয়েছে বলে দেখাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হোয়াটসঅ্যাপ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ