Inqilab Logo

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

রাবির হল থেকে বিছানাপত্রসহ শিক্ষার্থীকে বের করে দিল ছাত্রলীগ কর্মী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২২, ১১:০৯ এএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ছাত্রলীগের এক কর্মীর বিরুদ্ধে আবাসিক শিক্ষার্থীকে হল থেকে বিছানাপত্রসহ বের করে দেওয়ার অভিযোগ উঠেছে। শুক্রবার বিশ্ববিদ্যালয়ের মাদার বখশ হলে এ ঘটনা ঘটে। দুপুরে হলের ১৫৩ নম্বর কক্ষ থেকে ওই ছাত্রের বিছানাপত্র বের দেওয়ার পর আবাসিক শিক্ষক গিয়ে বিষয়টির মীমাংসা করেন।

অভিযুক্ত ছাত্রলীগ কর্মী জাহিদ হাসান সোহাগ সংস্কৃত বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী। তিনি রাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর অনুসারী বলে পরিচিত। ভুক্তভোগী মহিবুল্লাহ ইসলামিক স্টাডিজ বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী।

মহিবুল্লাহ জানান, গত সপ্তাহে হল প্রাধ্যক্ষের মাধ্যমে তিনি ১৫৩ নম্বর কক্ষে ওঠেন। শুক্রবার দুপুরে ছাত্রলীগ কর্মী সোহাগের নেতৃত্বে কয়েকজন গিয়ে তার বিছানাপত্র বের করে দেন এবং তাকে রুম থেকে চলে যেতে বলেন। পরে বিষয়টি হল প্রাধ্যক্ষকে জানান তিনি।পরে প্রাধ্যক্ষ ওই হলের আবাসিক শিক্ষক সাজু সরদারকে সেখানে পাঠান। তিনি গিয়ে বিষয়টি সমাধানে মহিবুল্লাহ ও ছাত্রলীগ কর্মী সোহাগ, হলের দায়িত্বপ্রাপ্ত নেতা প্রিন্স ও ছাত্রলীগ কর্মী আশিকুর রহমান অপুকে নিয়ে প্রাধ্যক্ষের কক্ষে বসেন। তখন ছাত্রলীগকর্মী সোহাগ সমাধানে রাজি হননি।

ঘটনার সময় হলের সিট বাণিজ্য নিয়ে সাংবাদিকরা কথা বলতেই উপস্থিত ছাত্রলীগ নেতাকর্মীরা উত্তেজিত হয়ে যান। তখন ছাত্রলীগ কর্মী সোহাগ বলেন, ‘এতক্ষণ লিগ্যাল কথা হচ্ছিল। সিট বাণিজ্যের বিষয়টি আসলো কেন? এখন আমি এই ছাত্রকে হল থেকে নামিয়ে দেব। কে আসে আসুক। আপনি (আবাসিক শিক্ষক), প্রভোস্ট স্যার আর সাংবাদিক আসুক সমস্যা নাই।’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, ওই সিটে তাদের ছাত্রলীগের এক কর্মী ওঠার কথা ছিল। কিন্তু সেখানে অন্যজন ওঠেন। বিষয়টি নিয়ে ঝামেলা হয়েছিল, পরে হাউজ টিউটর সমাধান করে দিয়েছেন।

আবাসিক হল শিক্ষক সাজু সরদার বলেন, হলের সিট নিয়ে সমস্যা হয়েছিল। তিনি দুই পক্ষকে ডেকে বিষয়টি সমাধান করে দিয়েছেন। ওই শিক্ষার্থীকে রুমে থাকার নির্দেশ দিয়েছেন তিনি।

তবে এ বিষয়ে হল প্রাধ্যক্ষ অধ্যাপক শামীম হোসেনের বক্তব্য পাওয়া যায়নি।

 



 

Show all comments
  • jack ali ১৯ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৯ পিএম says : 0
    May Allah wipe out barbarian awamileague from our beloved mother land, they have transgressed every way, our back in the wall.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ