Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

নাসিরনগরের ঘটনায় জড়িতদের পরিচয় উদঘাটন করা দরকার-মেজর হাফিজ

প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা : রাজনৈতিক পয়েন্ট স্কোর করার জন্য বিএনপির বিরুদ্ধে নানান ধরণের অভিযোগ দেয়া হচ্ছে মন্তব্য করেছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মেজর (অব.) হাফিজ উদ্দিন। শুক্রবার বেলা সোয়া তিনটায় নাসিরনগরে ক্ষতিগ্রস্ত হিন্দু পল্লী পরিদর্শনে এসে স্থানীয় গৌরমন্দিরে সাংবাদিকদের কাছে তিনি এ মন্তব্য করেন।
তিনি বলেন, গত তিনদিন ধরে আবহাওয়া খুব খারাপ, তিন নম্বর সিগন্যাল চলছে। কালকে হয়তো আপনারা শুনবেন এজন্য বিএনপি এবং খালেদা জিয়াই দায়ী। মানুষের দুঃখ-কষ্ট নিয়ে আমরা রাজনীতি করতে চাই না, আমাদেরকে লোক দেখানো কোনো কর্মকা- পরিচালনা করার দরকার নেই। ধর্মের কারণে কোনো মানুষ উৎপীড়িত হোক এটা আমরা চাই না। রাজনৈতিক পয়েন্ট স্কোরের জন্য বিএনপির বিরুদ্ধে নানান ধরণের অভিযোগ দেয়া হচ্ছে। নাসিরনগরে হিন্দু পল্লীতে চালানো তা-বের ঘটনায় বিচার বিভাগীয় তদন্তের দাবি জানিয়ে তিনি বলেন, কারা নাসিরনগরের ঘটনায় জড়িত তাদের পরিচয় উদ্ঘাটন করা দরকার। শুক্রবার ভোরের হামলার ঘটনাটি কোনো ষড়যন্ত্র কিনা বা রাজনৈতিক কারণ আছে কিনা এটিও তদন্ত করে দেখা দরকার। তিনি আরও বলেন, আমরা সরকার, প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনীর তৎপরাতায় মোটেও সন্তুষ্ট নই, তারা কেবলমাত্র রাজনৈতিক দলের কর্মীদের খুঁজে বের করে তাদের মিথ্যা মামলায় জড়ানোয় ব্যস্ত। প্রকৃত নাগরিকদের জীবন এবং তাদের ধন-সম্পদ রক্ষায় তাদের তরফ থেকে যথেষ্ঠ উদ্যোগ নেয়া হয়নি।
এর আগে দুপুরে মেজর (অব.) হাফিজ উদ্দিনের নেতৃত্বে কেন্দ্রীয় বিএনপির একটি প্রতিনিধি দল নাসিরনগরে ক্ষতিগ্রস্ত হিন্দু পল্লী পরিদর্শনে আসেন। প্রতিনিধি দলে রয়েছেন, সাবেক পানিসম্পদমন্ত্রী গৌতম চক্রবর্তী, রুমি ফারহানা, বিএনপি নেতা একরামুজ্জামান, সাবেক মন্ত্রী এড. আব্দুর সাত্তার ভূঁইয়া জেলা বিএনপির সভাপতি হাফিজুর রাহমান মোলা কচি সাধারণ সম্পাদক জহিরুল হক খোকন।
নাসিরনগরে বিচার বিভাগীয় তদন্ত দাবি ওয়ার্কার্স পাটির
ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের মন্দির ও বাড়িঘরে তা-বের ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত দাবি করেছে বাংলাদেশের ওয়ার্কার্স পাটির। শনিবার দুপুরে পাটির সাবেক সাধারণ সম্পাদক আনিসুর রহমান মল্লিকের নেতত্বে ১০ সদস্যের একটি প্রতিনিধি দল ঘটনাস্থল পরিদর্শন করে প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ দাবি জানান। এসময় আনিসুর রহমান মল্লিক সত্য সংবাদ তুলে ধরার জন্য সাংবাদিকদের ধন্যবাদ জানান। এসময় দলের পলিট ব্যুারো সদস্য কমরেড মাহামুদুল হাসান, জেলা সভাপতি অ্যাডভোকেট কাজী মাসুদ, সাধারণ সম্পাদক আবু সাঈদ খান, সম্পাদক ম-লীর সদস্য নজরুল ইসলাম বিজয়নগর শাখার সাধারণ সম্পাদক দীপক চৌধুরী প্রমূখ উপস্থিত ছিলেন। এসময় তারা সকালে আগুনে ক্ষতিগ্রস্ত ঘরবাড়িও ঘুরে দেখেন এবং তাদের শান্তনা দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাসিরনগরের ঘটনায় জড়িতদের পরিচয় উদঘাটন করা দরকার-মেজর হাফিজ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ