Inqilab Logo

রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী

ট্রাম্প কোনো ছাড় পাবেন না : বিচারক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৪ এএম

যুক্তরাষ্ট্রের পার্লামেন্ট ভবন ক্যাপিটল হিলে সহিংসতার ঘটনায় সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে বিচারের মুখোমুখি হতে হবে। এ ক্ষেত্রে তিনি সাবেক প্রেসিডেন্ট হিসেবে কোনো ছাড় পাবেন না তিনি। খবর আরব নিউজের।ওয়াশিংটন আদালতের বিচারক অমিত মেহতা শুক্রবার ট্রাম্পের বিরুদ্ধে এ রুল জারি করেন। তার এ রুল জারির পক্ষে তিনি ১১২ পৃষ্ঠার ফাইন্ডিংস আদালতে জমা দেন। আদালতের এক বিচারক এ সংক্রান্ত একটি রুল জারি করেন। ডেমোক্র্যাট প্রসিকিউটরা ট্রাম্পকে ওই হামলার প্রধান উস্কানিদাতা হিসেবে উল্লেখ করেন। তারা ২০২১ সালের ৬ জানুয়ারির ওই হামলার জন্য সরাসরি ট্রাম্পকে দায়ী করেন।ক্যাপিটল হিলে হামলার ছবি ও ভিডিওসহ নতুন সব তথ্যপ্রমাণ উপস্থাপন করেছেন তারা।
ডেমোক্র্যাট প্রসিকিউটরা দাবি করেন, ট্রাম্প সেদিন হামলাকারীদের উস্কে দিয়ে কংগ্রেস সদস্যদের মৃত্যুর দিকে ঠেলে দেন। ট্রাম্প অবশ্য বরাবরই তার বিরুদ্ধে আনিত সব অভিযোগ অস্বীকার করে বলেন, বিচারের নামে অন্ধকারে ভূত খুঁজছে ডেমোক্রেটরা। আরব নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রাম্প কোনো ছাড় পাবেন না : বিচারক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ