Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

কক্সবাজারকে বিশ্বমানের পর্যটন শহর গড়ে তোলা হবে

কক্সবাজার ব্যুরো : | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০২ এএম

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান ও আমরা কক্সবাজারবাসী সংগঠনের প্রধান উপদেষ্টা লে.কর্নেল (অব.) ফোরকান আহমদ বলেন, প্রধান মন্ত্রী শেখ হাসিনা কক্সবাজারকে একটি বিশ্বমানের পর্যটন শহর হিসেবে গড় তোলতে চান। ইতোমধ্যে কক্সবাজার উন্নয়নে মহাপরিকল্পনা অনুমোদন হয়েছে। জেলার ৯টি উপজেলাকে এই উন্নয়নের আওতায় আনা হবে। আমরা কক্সবাজারবাসী সংগঠনের মিলন মেলায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। গতকাল শনিবার সকাল থেকে সৈকতের সুগন্ধা পয়েন্টে ফেসেপিক বীচ লাউঞ্জে অনুষ্ঠিত হয় এই মিলন মেলা। এতে সভাপতিত্ব করেন, সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী। সংগঠনের সাধারণ সম্পাদক নাজিম উদ্দীন ও সাংগঠনিক সম্পাদক মহসীন শেখের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন, সাবেক কক্সবাজার পৌর মেয়র সরওয়ার কামাল, জাতীয় পার্টির জেলা আহবায়ক মেহেরুজ্জামান, রাজনীতিবিদ আনিসুল হকসহ প্রমুখ নেতৃবৃন্দ।

কউক চেয়ারম্যান বলেন, তেলবাজ ও দুর্নীতিবাজরা দেশ জাতি ও সরকারের জন্য খতিকর। ঘোষ, দুর্নীতি ও ভূমিদস্যুতা কক্সবাজারকে কলোষিত করেছে। তিনি বলেন, আগামী জুনের মধ্যেই চলমান কক্সবাজার শহরের প্রধান সড়কের কাজ শেষ হয়ে যাবে। গোটা জেলায় ৯ উপজেলা থেকে ৬৯০.কিমি ভূমি উন্নয়ন কতৃপক্ষের আওতায় আনা হয়েছে। খুব শীগগিরই সৈকতের ঝুপড়ি দোকান উচ্ছেদ করা হবে। উন্নয়ন কর্তৃপক্ষের সকল কাজ হবে তেলবাজী, ঘুষ ও দুর্নীতি মুুক্ত।
কউক চেয়ারম্যান বলেন, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ আজ কক্সবাজারবাসীর কাছে সমাদৃত ও প্রশংসিত একটি প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। তিনি সকলকে আহবান জানিয়ে বলেন, যে কোনো অনিয়ম দেখবেন তখন প্রতিরোধ গড়ে তোলবে আমরা কক্সবাজারবাসী সংগঠনকে। এই উন্নয়ন কাজ করতে চাই সবাইকে নিয়ে সমন্বিতভাবে। বাঁকখালীর দুইতীর হাতির ঝিলের মত সুন্দর হবে। খুরুস্কুল হবে আধুনিক নতুন কক্সবাজার শহর। এখানে সরকারী ভূমির যথাযথ ব্যবহার করা হবে। সভাপতির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী বলেন, আমরা কক্সবাজারবাসী কক্সবাজারকে সুন্দর, দুর্নীতিমুক্ত ও উন্নত কক্সবাজার হিসেবে দেখতে চাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কক্সবাজারকে বিশ্বমানের পর্যটন শহর
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ