Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

মহান ভাষা শহীদদের প্রতি সর্বস্তরের শ্রদ্ধা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২২, ১০:২১ এএম

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে একুশের প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন সর্বস্তরের মানুষ। সোমবার রাত ১২টা ১মিনিটে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান তাদের সামরিক সচিবেরা। স্পিকার ও ডেপুটি স্পিকারের পক্ষে শ্রদ্ধা জানান যথাক্রমে মিয়া মোহাম্মদ নাঈম রহমান ও গোলাম শাহরিয়ার তালুকদার।

এ সময় আরও শ্রদ্ধা নিবেদন করেন- তিন বাহিনীর প্রধান, আইজিপি, শিক্ষামন্ত্রণালয়ের পক্ষে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, বিরোধী দলের পক্ষে জাতীয় পার্টির মহাসচিব মজিবুল হক চুন্নু, ১৪ দলের পক্ষে ডা. দীপু মনি ও হাসানুল হক ইনু, ঢাকা বিশ্ববিদ্যালয়ের পক্ষে শ্রদ্ধা জানান উপাচার্য ও উপ-উপাচার্যবৃন্দসহ বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট ও সিনেট সদস্যবৃন্দ। বিভিন্ন দেশের রাষ্টদূত, এটর্নি জেনারেল আবুল মোহাম্মদ আলাউদ্দিন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধাবৃন্দ।

ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, বাংলাদেশ ছাত্রলীগের পক্ষে কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যসহ বিভিন্ন নেতৃবৃন্দ, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, ছাত্র মৈত্রী, বাংলাদেশ সমাজতান্ত্রিক দল(বাসদ), ঢাকা সাংবাদিক ইউনিয়ন, বিপ্লবী ছাত্র মৈত্রী, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ ঐক্য পরিষদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন আবাসিক হল, ভারত-বাংলাদেশ মৈত্রী সমিতি, ঢাকা ইউনিভার্সিটি এলামনাই এসোসিয়েশনের পক্ষে এসোসিয়েশনের সভাপতি এ. কে. আজাদ, মহাসচিব রঞ্জন কর্মকার, বাংলাদেশ ছাত্র ফেডারেশন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন সাংস্কৃতিক, রাজনৈতিক সংগঠনসমূহ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আন্তর্জাতিক মাতৃভাষা দিবস

২২ ফেব্রুয়ারি, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ