Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

বৈদেশিক ডাকে পিস্তল, থানায় মামলা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২২, ৭:৩০ পিএম

চট্টগ্রামে বৈদেশিক ডাকে ইতালি থেকে আসা গৃহস্থালির চালানে ৬০ রাউন্ড কার্তুজসহ দুটি স্বয়ংক্রিয় পিস্তল উদ্ধারের ঘটনায় বন্দর থানায় মামলা হয়েছে। চট্টগ্রাম কাস্টম হাউসের সহকারী রাজস্ব কর্মকর্তা দেলোয়ার হোসেন বাদী হয়ে সোমবার এ মামলা দায়ের করেন। মামলায় পার্সেলের প্রাপক নগরীর সিজিএস কলোনীর বাসিন্দা কামরুল হাসানকে প্রধান আসামি এবং প্রেরক ইতালির রোম শহরের বাসিন্দা রাজীব বড়ুয়াকে আসামি করা হয়েছে।


প্রধান আসামি কামরুল হাসান চট্টগ্রাম কর অঞ্চল-১ এর তৃতীয় শ্রেণির পদে কর্মরত। বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহেদুল কবির জানান, মামলার দুই আসামির মধ্যে একজন ইতালির বাসিন্দা। অন্যজন সিজিএস কলোনীতে থাকেন। তাকে ধরতে অভিযান চলছে। তবে তার সন্ধান মিলছে না।

কর অঞ্চল-১ এর কর্মকর্তারা জানান, রোববার তিনি যথারীতি অফিসে আসেন। তবে ঘটনা জানাজানি হলে বিকেলে তিনি অফিস থেকে বের হয়ে যান। গত রোববার চালানটি পরীক্ষা করে তাতে গৃহস্থালি সামগ্রীর সাথে দুটি অটোমেটিক পিস্তল ও দুটি খেলনা পিস্তল পাওয়া যায়। চালানটির প্রেরক রাজীব বড়–য়া একসময় সিজিএস কলোনীতে থাকতেন। কামরুল হাসান তার পূর্ব পরিচিত।

রাজীব বড়ুয়ার বিরুদ্ধে সিজিএস কলোনীতে থাকাকালে সন্ত্রাসী কর্মকান্ডের অভিযোগ রয়েছে। এ বিষয়ে কামরুল হাসানের কোন বক্তব্য পাওয়া না গেলেও তার স্ত্রীসহ পরিবারের সদস্যরা রাজীব বড়–য়াকে চেনেন এবং তাদের জন্য গৃহস্থালি সামগ্রী পাঠিয়েছেন বলে স্বীকার করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ