Inqilab Logo

বৃহস্পিতবার, ১৮ আগস্ট ২০২২, ০৩ ভাদ্র ১৪২৯, ১৯ মুহাররম ১৪৪৪
শিরোনাম

চৌগাছায় শহীদ মিনারে জুতা পায়ে আওয়ামী লীগ নেতা

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২২, ১০:৫৮ পিএম

যশোরের চৌগাছায় এক আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে জুতা পায়ে শহীদ মিনারে উঠে ফুল দেওয়ার অভিযোগ উঠেছে। এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

অভিযুক্ত রফিকুল ইসলাম উপজেলার স্বরুপদাহ ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক নেতা। তিনি সদ্য সমাপ্ত ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন না পাওয়ায় বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়ে পরাজিত হন। নৌকা প্রতীকের বিরুদ্ধে নির্বাচনে অংশ নেওয়ায় তাকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়।

ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, সোমবার (২১ ফেব্রুয়ারি) সকালে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহিদ দিবস উপলক্ষ্যে উপজেলার মাশিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে শহিদ মিনারে ফুল দেন রফিকুল ইসলাম। এসময় তাকে জুতা পরিহিত অবস্থায় দেখা যায়।

এবিষয়ে অভিযুক্ত রফিকুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি বলেন, "ব্যস্ততার কারণে আমি তাড়াহুড়া করে ফুল দিতে উঠেছিলাম। জুতা খোলার কথা একদমই খেয়াল ছিলোনা। জুতা না খুলে আমি ভুল করেছি। আমি সবার কাছে ক্ষমাপ্রার্থী।"

এব্যাপারে চৌগাছা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা এসএম হাবিবুর রহমান বলেন, "সে এখন আমাদের দলের কেউ না। বিদ্রোহী প্রার্থী হওয়ায় দল থেকে সে বহিষ্কৃত হয়েছে। তবে জুতা পায়ে দিয়ে শহিদ মিনারে উঠে সে শহিদদের প্রতি অসম্মান করেছে।"

এঘটনায় স্থানীয় সচেতন মহল তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যশোর

২৩ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ