Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সমাবেশের অনুমতির বিষয়ে পুলিশ মিথ্যাচার করছে -রিজভী

প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নয়াপল্টনে সমাবেশের অনুমতি চেয়ে আবেদন করা নিয়ে পুলিশ মিথ্যাচার করছে বলে দাবি করেছে বিএনপি। গতকাল শনিবার সন্ধ্যায় দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কথা বলেন। তাঁর দাবি, বিএনপি নয়াপল্টনে সমাবেশ করার অনুমতি চেয়ে শুক্রবার যথাযথ কর্তৃপক্ষের কাছে চিঠি দিয়েছে। সে চিঠি গ্রহণও করা হয়েছে।
৭ অথবা ৮ নভেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার প্রস্তুতি নিচ্ছিল বিএনপি। দলটি এ জন্য যথাযথ কর্তৃপক্ষের কাছে আবেদনও করেছিল। গত বৃহস্পতিবার রাতে পুলিশ জানায়, ৭ ও ৮ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে কাউকে সমাবেশ করতে দেয়া হবে না। গতকাল শনিবার ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া এক অনুষ্ঠানে সাংবাদিকদের বলেন, তাঁরা বিএনপির এ ধরনের কোনো আবেদন পাননি। পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
ডিএমপি কমিশনার এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে রুহুল কবির রিজভী গতকাল সন্ধ্যায় সংবাদ সম্মেলনে আবেদনের একটি কপি দেখিয়ে বলেন, বিএনপি নয়াপল্টনে সমাবেশ করার অনুমতি চেয়ে গতকাল চিঠি দিয়েছে। পুলিশ গণমাধ্যমে যে বক্তব্য দিয়েছে, তা সত্য নয়।
সমাবেশের অনুমতি দেয়া না হলে বিএনপি কী করবে এমন প্রশ্নের জবাবে রিজভী বলেন, বিএনপির শীর্ষ নেতারা আলোচনা করে করণীয় ঠিক করবেন। রিজভী অভিযোগ করেন, ৮ নভেম্বর সমাবেশ সামনে রেখে আতঙ্ক সৃষ্টি করতে পুলিশ বিএনপির সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলামসহ চারজনকে আজ (শনিবার) গ্রেফতার করেছে। তিনি এই ঘটনার নিন্দা জানিয়ে তাদের মুক্তির দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সমাবেশের অনুমতির বিষয়ে পুলিশ মিথ্যাচার করছে -রিজভী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ