Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৩ মে ২০১৯, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৭ রমজান ১৪৪০ হিজরী।
শিরোনাম

ষড়যন্ত্র করে সরকারকে উন্নয়নের মহাসড়ক থেকে হটানো যাবে না -তোফায়েল আহমেদ

প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, কোনো ধরনের ষড়যন্ত্র করে আওয়ামী লীগ সরকারকে উন্নয়নের মহাসড়ক থেকে হটানো যাবে না। গতকাল (শনিবার) বিকেলে নগরীর পলোগ্রাউন্ড মাঠে ১০তম আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন। বাণিজ্যমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ব্যবসাবান্ধব সরকার। যখনই আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে দেশের ব্যবসা-বাণিজ্যের উন্নয়ন সাধিত হয়েছে। বৈদেশিক বাণিজ্যের ভলিউমও প্রবৃদ্ধি বেড়েছে।
তিনি বলেন, যেভাবে ২০১৪ সালের ৫ জানুয়ারির ষড়যন্ত্র মোকাবেলা করা হয়েছে, যেভাবে ২০০৬-০৭ সালের ষড়যন্ত্র মোকাবেলা করা হয়েছে, সেভাবেই শেখ হাসিনার নেতৃত্বে সব ষড়যন্ত্র মোকাবেলা করে দেশের উন্নয়ন অব্যাহত থাকবে। গুটিকয়েক মানুষের ষড়যন্ত্রে ব্যবসা-বাণিজ্য, অর্থনৈতিক প্রবৃদ্ধি বন্ধ করা যাবে না।
২০১৯ সালের ২৯ ডিসেম্বরের আগের ৯০ দিনের যে কোনো দিন জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে উল্লেখ করে বাণিজ্যমন্ত্রী বলেন, সেই নির্বাচনে শেখ হাসিনার নেতৃত্বে পুনরায় বিজয় লাভের জন্য ব্যবসায়ীদেরও প্রস্তুতি নিতে হবে। নারী উদ্যোক্তাদেরও প্রস্তুতি নিতে হবে। শেখ হাসিনা ব্যবসায়ীদের জন্য যা করেছেন, নারী উদ্যোক্তাদের জন্য যা করেছেন এবং সামনের দিনে যা করবেন, তা আর কেউ করেনি, করতে পারবেও না। মন্ত্রী উইম্যান চেম্বারকে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন। মন্ত্রী বেলুন উড়িয়ে মাসব্যাপী মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, সংসদ সদস্য এমএ লতিফ, সাবিহা মুসা ও মাহজাবিন মোরশেদ, বাংলাদেশ ফেডারেল চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআইর) প্রথম সহ-সভাপতি সফিউল ইসলাম মহিউদ্দিন, চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আবদুছ ছালাম, এফবিসিসিআইর পরিচালক ও সিডব্লিউসিসিআইর প্রতিষ্ঠাতা মনোয়ারা হাকিম আলী।
মেয়র আ জ ম নাছির উদ্দীন মেলা আয়োজনের প্রশংসা করে বলেন, নারীরা যে পুরুষের সহযোগিতা ছাড়াই একটি আন্তর্জাতিক মানের মেলা আয়োজন করছে এটা অনেক বড় সফলতা। দেশের নারীদের অগ্রগতির জন্য এটি একটি বড় উদাহরণ। সিডব্লিউসিসিআইর সভাপতি কামরুন মালেকের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন মেলা আয়োজক কমিটির সভাপতি আবিদা মোস্তফা। এবারের মেলায় ছয়টি দেশের সাড়ে তিনশ’ স্টল, প্যাভেলিয়ন রয়েছে। জনপ্রতি প্রবেশ টিকিটের দাম রাখা হয়েছে ১৫ টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন