Inqilab Logo

শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

কৃষকের বাড়িঘরে হামলা-ভাঙচুর ও লুটপাট পিতা-পুত্র আহত

প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : রূপগঞ্জে অনুমোদনবিহীন ইছারমাথা চলাচলে বাধা দেয়ায় প্রতিপক্ষের লোকজন এক নিরীহ কৃষকের বাড়িঘরে হামলা, ভাঙচুর ও লুটপাট চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ সময় প্রতিবাদী পিতা-পুত্রকে লাঠিপেটা করা হয়। গতকাল শনিবার সকালে উপজেলার কাঞ্চন পৌরসভার বিরাব এলাকায় ঘটে এ ঘটনা। প্রত্যক্ষদর্শীরা জানান, বিরাব এলাকার রাস্তা দিয়ে বিভিন্ন ইটভাটার মাটিবহনকারী অনুমোদনবিহীন ইছারমাথা চলাচল করে থাকে। এতে সড়কের আশপাশের এলাকায় ধুলাবালিতে পরিবেশ অত্যন্ত ক্ষতিগ্রস্ত হচ্ছে। শনিবার সকালে ইছারমাথা চলাচলে বাধা প্রদান করেন বিরাব এলাকার নুর মোহাম্মদ ও তার ছেলে শাহআলম। এ নিয়ে মাটি ব্যবসায়ী রফিক, সবুজসহ তাদের লোকজনের সঙ্গে নুর মোহাম্মদ ও তার ছেলে শাহআলমের বাকবিত-া হয়। একপর্যায়ে প্রতিপক্ষের লোকজন নুর মোহাম্মদের বাড়িঘরে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট চালায়। এ সময় নুর মোহাম্মদ ও তার ছেলে শাহআলমকে লাঠিপেটা করে গুরুতর আহত করে। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ব্যাপারে রূপগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।
যুবকের হাতের রগ কর্তন
রূপগঞ্জে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে জামিনে বের হয়ে এসে আসামী পক্ষের লোকজন ধারালো অস্ত্র দিয়ে ফজলে রাব্বি (২১) নামে এক যুবকের বাম হাতের রগ কর্তন করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। শুধু তাই নয়, ওই যুবকের পিতা আমিনুল ইসলামকেও পিটিয়ে আহত করা হয়। শুক্রবার রাতে উপজেলার তারাব পৌরসভার নোয়াপাড়া এলাকায় ঘটে এ ঘটনা। জানা যায়, এক খ- জমি নিয়ে দীর্ঘ ধরে বিরোধ চলে আসছিল। ওই বিরোধের জের ধরে গত দুই মাস আগে প্রতিপক্ষ তারেক মিয়াসহ তাদের লোকজন ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে আমিনুল ইসলামের বাড়িঘরে হামলা চালিয়ে আহতের ঘটনা ঘটায়। ওই ঘটনায় রূপগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়। ওই মামলায় তারেক মিয়া ও সোহেল মিয়া নামে দুই জনকে গ্রেফতার করে পুলিশ। এদিকে জামিনে বেরিয়ে এসে শুক্রবার রাতে আসামী পক্ষের লোকজন ফের ধারালো অস্ত্র দিয়ে আমিনুল ইসলামের বাড়িঘরে হামলা চালায়। এসময় আমিনুল ইসলামের ছেলে ফজলে রাব্বির বাম হাতের রগ কর্তন করে ফেলে। বাধা দিতে গেলে আমিনুল ইসলামকেও পিটিয়ে আহত করা হয়। পরে স্থানীয় লোকজন আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বর্তমানে সন্ত্রাসীদের হত্যার হুমকির মুখে পরিবারের লোকজন গৃহবন্দি হয়ে পড়েছে বলে অভিযোগ করেছেন আমিনুল ইসলাম। এ বিষয়ে রূপগঞ্জ থানার ইন্সপেক্টর (ওসি/তদন্ত) এবিএম মেহেদী মাসুদ জানান, বিষয়টি আমার জানা নেই। খোঁজ খবর নিয়ে ব্যবস্থা নেয়া হবে।
ঝুলন্ত লাশ উদ্ধার
রূপগঞ্জে সামছুল হক স্বপন (২৯) নামে এক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল শনিবার সকালে উপজেলার গন্ধর্বপুর উত্তরপাড়া এলাকা থেকে ওই যুবকের লাশ উদ্ধার করা হয়। সামছুল হক স্বপন ওই এলাকার মৃত আব্দুল কাদিরের ছেলে। তিনি মানসিক প্রতিবন্ধী ছিলেন। রূপগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মাহবুবুল আলম জানান, গন্ধর্বপুর এলাকার নিজ ঘরে সামছুল হক স্বপনের ঝুলন্ত লাশ দেখে স্থানীয়রা পুলিশে খবর দেন। পরে পুলিশ তার লাশ উদ্ধার করে নারায়ণগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠায়। এ ব্যাপারে রূপগঞ্জ থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কৃষকের বাড়িঘরে হামলা-ভাঙচুর ও লুটপাট পিতা-পুত্র আহত
আরও পড়ুন