Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

ডিএসসিসির উচ্ছেদ অভিযান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৬ এএম

ডিএসসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা মো. রাসেল সাবরিনের তত্ত্বাবধানে নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিফা খানের নেতৃত্বে নীলক্ষেত মোড়ে অবৈধ ক্যাবল সংযোগ বিচ্ছিন্ন ও অপসারণ করা হয়। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের অপরপাশে ফুটপাথ দখল করে তৈরি করা ৬টি অবৈধ ও অস্থায়ী হোটেল উচ্ছেদ করে দখলমুক্ত করা হয়।

করপোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুনিরুজ্জামানের নেতৃত্বে খিলগাঁও থানাধীন ৭৫নং ওয়ার্ডস্থ কায়েতপাড়া বাজারে সরকারি জায়গায় অবৈধভাবে নির্মাণ করা ২টি স্থাপনা উচ্ছেদ করে জায়গা খালি করা হয়। এছাড়াও নগরীর ইত্তেফাক মোড় থেকে মতিঝিল শাপলা চত্বর ও শাপলা চত্বর থেকে দৈনিক বাংলা মোড় এলাকায় উচ্ছেদ অভিযান পরিচালনা করেন হয় ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুস সামাদ শিকদার।
এদিকে, জেনারেটর রেখে ফুটপাথ দিয়ে জনসাধারণের চলাচলে বিঘ্ন সৃষ্টি করায় ধানমন্ডির ল্যাব এইড কার্ডিয়াক হাসপাতালকে ১ লাখ টাকা জরিমানা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ভ্রাম্যমাণ আদালত। গতকাল বৃহস্পতিবার দুপুরে করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিফা খান ল্যাব এইড কার্ডিয়াক হাসপাতালকে এই জরিমানা করেন।
অভিযান প্রসঙ্গে নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিফা খান বলেন, ল্যাব এইড কার্ডিয়াক হাসপাতাল সংলগ্ন ফুটপাথে জেনারেটর রেখে দখল করে রাখা হয়েছিল। ফলে পথচারীদের চলাচল বিঘ্নিত করার মাধ্যমে নিরাপত্তার ঝুঁকি সৃষ্টি হওয়ায় ল্যাব এইড কার্ডিয়াক হাসপাতালের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন এবং ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী হাসপাতালটিকে এক লাখ টাকা জরিমানা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএসসিসির উচ্ছেদ অভিযান

২৫ ফেব্রুয়ারি, ২০২২
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ