Inqilab Logo

শনিবার, ২০ আগস্ট ২০২২, ০৫ ভাদ্র ১৪২৯, ২১ মুহাররম ১৪৪৪
শিরোনাম

রাতে ঢাকাসহ বিভিন্ন অঞ্চলে কালবৈশাখী ঝড়

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২২, ৯:৫৩ এএম

বৃহস্পতিবার রাত ১১ টার দিকে হঠাৎ রাজধানীর বিভিন্ন স্থানে কালবৈশাখী ঝড় বয়ে যায। এদিকে দেশের বিভিন্ন স্থানেও গতকাল রাতে বয়ে গেছে কালবৈশাখী ঝড়।

ঢাকা ছাড়াও চুয়াডাঙ্গা, যশোর, কুষ্টিয়া অঞ্চলের ওপর দিয়ে বয়ে গেছে এই ঝড়। আবহাওয়া অধিদফতরের সূত্রে বলা হয়েছে, দেশের প্রায় সব বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টিও হতে পারে।

গতকাল বৃহস্পতিবার রাত ১১টা নাগাদ হঠাৎ করেই দমকা হাওয়া বইতে শুরু করেছে ঢাকায়। ক্রমে বেড়ে চলে হাওয়ার গতি। একপর্যায়ে তা কালবৈশাখীর রূপ নেয়। আবার কোথাও কোথাও গুঁড়িগুঁড়ি বৃষ্টি হয়। এর আগে চুয়াডাঙ্গায় কালবৈশাখী ঝড় বয়ে যায়। সেখানে বাতাসের গতি ছিল ঘণ্টায় ৪৫ কিলোমিটার। এটি ছিল বছরের প্রথম কালবৈশাখী ঝড়।


আবহাওয়া অধিদফতর জানায়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও আশেপাশের এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, চট্টগ্রাম ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। শেষ রাত থেকে সকাল পর্যন্ত সারা দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে। সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা ১ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কালবৈশাখী ঝড়


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ