Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইউআইটিএস স্বল্প খরচে আলোকিত মানুষ তৈরি করছে

প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস)-এর উৎসবমুখর নবীনবরণ অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়টির বোর্ড অব ট্রাস্টিজ-এর সম্মানিত সদস্য ও পিএইচপি ফ্যামিলির ফাইন্যান্স ও অ্যাডমিনিস্ট্রেশন ডাইরেক্টর মোহম্মদ আলী হোসেন চৌধুরী গতকাল প্রধান অতিথির বক্তব্যে বলেছেন, বেসরকারী বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে ইউআইটিএস বিভিন্ন পেশাদারী শিক্ষায় হাজার হাজার শিক্ষার্থীকে এ পর্যন্ত জাতির উন্নয়নের সৈনিক হিসেবে তৈরি করার বিশেষ অবদান রাখতে সক্ষম হয়েছে।
শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, প্রত্যেক মানুষ তার প্রয়োজনের অতিরিক্ত কতটুকু কাজ করছে, তার ওপর নির্ভর করে তার জীবনের সফলতা। জীবনে সফল হতে হলে একই সঙ্গে প্রয়োজন ইতিবাচক দৃষ্টিভঙ্গি, আত্মবিশ্বাস, নিয়মানুবর্তিতা, কঠোর পরিশ্রম করার মানসিকতা ও সততা। আর একজন মানুষ যখন এ সকল গুণাবলী অর্জন করে তা পরিপূর্ণরূপে বাস্তবায়ন করতে সক্ষম হন, তখনই তার জীবনে উন্নতি ঘটে, তার জীবন হয় উন্নত ও মহৎ। তিনি এই বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান আলহাজ সুফি মুহাম্মদ মিজানুর রহমানের এই বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পিছনের ইতিহাস তুলে ধরে বলেন, স্বল্প খরচে তিনি এদেশের সকল শিক্ষার্থীকে আলোর পথ দেখানোর স্বপ্ন দেখেন। ইউআইটিএস সব সময় ইতিবাচক দৃষ্টিভঙ্গিতে বিশ্বাসী।
গতকাল ঢাকার বারিধারাস্থ ইউআইটিএস-এর ক্যাম্পাসে ভিসি প্রফেসর ড. মোহাম্মদ সোলায়মানের সভাপতিত্বে নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বোর্ড অব ট্রাস্টিজ, ইউআইটিএস-এর সদস্য ও পিএইচপি ফ্যামিলির ফাইন্যান্স ও অ্যাডমিনিস্ট্রেশন ডাইরেক্টর মোহম্মদ আলী হোসেন চৌধুরী এবং বিশেষ অতিথি ছিলেন ইউআইটিএস বোর্ড অব ট্রাস্টিজের উপদেষ্টা অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান এবং পিএইচপি ফ্যামিলির মানব সম্পদ ও প্রশাসনের নির্বাহী পরিচালক আহমদ সিপারউদ্দীন।
নবাগত ছাত্রছাত্রীদের উদ্দেশে স্বাগত বক্তব্য রাখেন ইউআইটিএস-এর কোষাধ্যক্ষ অধ্যাপক ড. এস আর হিলালী।
অনুষ্ঠান শেষে ইউআইটিএস-এর স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং-এর ডীন ড. মো: মিজানুর রহমান উপস্থিত সকল আমন্ত্রিত অতিথিদের আন্তরিক ধন্যবাদ জানান। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন দেশবরেণ্য শিক্ষাবিদ ও সমাজের বিভিন্ন স্তরের সম্মানিত ব্যক্তিবর্গ এবং ইউআইটিএস-এর ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো: কামরুল হাসান, সকল শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারী ও নবীন শিক্ষার্থীরা। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইউআইটিএস-এর স্কুল অব লিবারাল আর্টস অ্যান্ড সোস্যাল সায়েন্স এর ডীন ড. আরিফাতুল কিবরিয়া। প্রেস বিজ্ঞপ্তি

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউআইটিএস স্বল্প খরচে আলোকিত মানুষ তৈরি করছে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ