Inqilab Logo

শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৪ মুহাররম ১৪৪৪

যুদ্ধ চললেও আমরা সবসময় আলোচনার জন্য প্রস্তুত : রুশ পররাষ্ট্রমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২২, ১১:৫২ এএম

ইউক্রেনে সামরিক অভিযান চালালেও আলোচনার জন্য রাশিয়া সব সময় প্রস্তুত বলে সম্প্রতি মন্তব্য করেছেন রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরভ।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি’র এক প্রতিবেদন থেকে জানা গেছে, বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) রাশিয়ান সংবাদ সংস্থা আইআরএ-কে দেওয়া এক সাক্ষাৎকারে লাভরভ বলেছেন, “জাতিসংঘ চার্টারের মূল নীতি ও ন্যায়বিচারের জন্য রাশিয়া সবসময় আলোচনার বসায় জন্য প্রস্তুত।”
“তবে দুঃখের বিষয় আমাদের পশ্চিমা বন্ধুরা আন্তর্জাতিক আইনের সম্মান করেন না। এর বদলে তারা নিজেদের তৈরি “আইনভিত্তিক বিশ্ব ব্যবস্থা” বাস্তবায়ন করার চেষ্টা করছে,” লাভরভ বলেন।
লাভরভ আরও বলেন, “আমরা যুক্তরাষ্ট্রের সহকর্মী ও ন্যাটো সদস্যদের সঙ্গে আলোচনা করেছি। আন্তর্জাতিক আইন ও আন্তর্জাতিক দায়-দায়িত্ব অনুসরণ করার পথ এখনও আছে।”
এর আগে, বৃহস্পতিবার ভোরে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্রেনে সামরিক অভিযানের নির্দেশ দিলে, রাশিয়ার সৈন্যরা উত্তর, দক্ষিণ ও পূর্ব দিক দিয়ে ইউক্রেনে প্রবেশ করে হামলা শুরু করে। সূত্র : বিবিসি

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন