Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

শাহজালালে ডলার ভাংগানোর নামে প্রতারণা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২২, ২:০৫ পিএম

বিদেশগামী যাত্রীদের ডলার ভাংগানোর নামে প্রতারণা অভিযোগে মো. জাবেদ হােসেনকে (৪০) আটক করেছে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন। শুক্রবার সকাল বিমানবন্দর এলাকা থেকে আটক করা হয়।

জানা গেছে, মো জাবেদ যাত্রীর কখনও যাত্রী, কখন যাত্রীর স্বজন পরিচয়ে বিমানবন্দর এলাকায় ঘোরাঘুরি করতেন। এ সময় সে বিদেশগামী যাত্রীদের সাথে গল্প করে সখ্যতা
তৈরি করতো। এরপর যাত্রীর সাথে কথা বলে গন্তব্য এবং সাথে টাকা-পয়সার তথ্য নিতেন। যাত্রীর ধরণ বুঝে যাত্রীদের জানাতো ডলার সাথে নেওয়া যাবে না, রিয়াল নিতে হবে কিংবা দিরহাম নিতে হবে। এরপর যাত্রীর টাকা, পাসপোর্ট, মোবাইল নিয়ে সরে পড়তো এই প্রতারক।

বিমানবন্দর আমর্ড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক
বলেন, প্রতারণার শিকার যাত্রীদের অভিযোগের ভিত্তিতে বিমানবন্দর এই প্রতারককে ধরার জন্য নজরদারি বাড়ানো হয়। আজ সকাল ৭ টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের বহিগমন টার্মিনালের কনকোর্স হল এলাকায় বিভিন্ন যাত্রী ও দর্শনার্থীদের সাথে কথা বলতে দেখা যায় অভিযুক্তকে। সেখানে দায়িত্বরত
সাদা পােষাকে এপিবিএন সদস্য তার প্রতি বিশেষ নজর রাখে। প্রতারণার বিষয়টি এপিবিএনের সিভিল টিমের নজরে আসলে তাকে আটক করে এএপি অফিসে নিয়ে আসা হয়। অভিযুক্তকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে বিভিন্ন
কৌশলে বিদেশগামী যাত্রী ও তাদের স্বজনদের মােবাইল নাম্বার নিযয়ে বিভিন্ন ধরনের কথা বলে, কৌশলে বা ভয়-ভীতি দেখিয়ে বিকাশের মাধ্যমে বিপুল পরিমানের টাকা অবৈধভাবে গ্রহণ করে আসছে।


অভিযুক্তের বিভিন্ন কৌশলে ফাঁদ পেতে প্রতারণা করে টাকা আত্মসাৎ ও যাত্রী হয়রানীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছে বিমানবন্দর আমর্ড পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতারণা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ