Inqilab Logo

শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯, ২৪ যিলক্বদ ১৪৪৩ হিজরী

যানজট নিরসন ও ভুয়া রিকশা লাইসেন্স বাতিলসহ ৯ দফা দাবি

ব্রাহ্মণবাড়িয়ায় মানববন্ধন

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২২, ১২:২৩ এএম

ব্রাহ্মণবাড়িয়ায় সীমাহীন যানজট নিরসন ও ভুয়া রিকশার লাইসেন্স বাতিল করে প্রকৃত রিকশা চালকদের লাইসেন্স প্রদানসহ ৯ দফা দাবিতে মানববন্ধন হয়েছে। গত বৃহস্পতিবার সকালে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে সদর উপজেলা রিকশা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের উদ্যোগে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে সংগঠনের সহ-সভাপতি সহিদুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা সাজিদুল ইসলাম, আছমা বেগম, সাধারণ সম্পাদক মো. সাহেদ মিয়সহ রিকশা শ্রমিকরা। এ সময় বক্তারা বলেন, একটি মহল দুর্নীতির মাধ্যমে প্রকৃত রিকশা চালকদের বঞ্চিত করে স্বজনপ্রীতি দেখিয়ে ভুয়া লাইসেন্স প্রদান করেছে। এতে অনেকই ব্যক্তিগতভাবে ও প্রতিষ্ঠান রিকশার মালিকানার চেয়ে ৪/৫ গুন বেশি লাইসেন্স পেয়েছে। সেগুলো তারা ১১শ’ টাকায় ক্রয় করে চালকদের কাছে পাঁচ থেকে ১৮ হাজার টাকা দরে বিক্রি করছে।

এছাড়াও বক্তারা, শহরের যানজট নিরসনে নতুন সড়ক নির্মাণ, বুয়েট প্রস্তাবিত উন্নত রিকশা, ভ্যান ও ইজিবাইকের লাইসেন্স প্রদানসহ ৯ দফা দাবি জানান। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্রাহ্মণবাড়িয়ায় মানববন্ধন
আরও পড়ুন