Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

গ্রাহক সেবার ক্ষেত্রে অনিয়ম হলেই ব্যবস্থা রূপালী ব্যাংক এমডি

প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : রূপালী ব্যাংকের গ্রাহকদের কোয়ালিটি সেবা দিতে হবে। কোয়ালিটি সেবা ছাড়া ব্যাংকের উন্নয়ন সম্ভব নয়। গ্রাহকদের কোয়ালিটি সেবা দিয়ে এগিয়ে যেতে হবে। সেবার ক্ষেত্রে কোন অনিয়ম পাওয়া গেলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেয়া হবে।
সম্প্রতি রূপালী ব্যাংকের চট্টগ্রাম বিভাগীয় শাখা ব্যবস্থাপক সম্মেলনে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. আতাউর রহমান প্রধান এসব কথা বলেন। তিনি বলেন, রূপালী ব্যাংকের প্রতি মানুষের আস্থা বেড়েছে। আস্থার কারণেই গ্রাহকরা ব্যাংকে ডিপোজিট রাখছেন। এসব ডিপোজিট বিনিয়োগ করে ব্যাংকের ব্যবসা বাড়াতে হবে।
রূপালী ব্যাংকের কথা তুলে ধরে তিনি বলেন, এ ব্যাংকের রয়েছে একটি দক্ষ, যোগ্য এবং অভিজ্ঞ পরিচালনা পর্ষদ। যাদের মূল উদ্দেশ্য হলো ব্যাংকের সার্বিক উন্নয়ন করা। রূপালী ব্যাংকের পর্ষদের মত অন্য কোন ব্যাংকে এ ধরনের পর্ষদ নেই। এছাড়া রয়েছে ব্যাংকের তরুণ ও অভিজ্ঞ শাখা ব্যবস্থাপক। যাদের সকলের সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমেই রূপালী ব্যাংক সকল ব্যাংককে পেছনে ফেলে এগিয়ে যাবে। শ্রেণিকৃত ঋণ আদায়ে ক্ষেত্রে শাখা ব্যবস্থাপকদের কঠোর নির্দেশ প্রধান করেন। পদোন্নতির ক্ষেত্রে যাদের পারফরমেন্স ভাল তাদেরকে প্রাধান্য দেয়া হবে। ব্যাংকের জন্য কাজ করুন, ব্যাংক আপনার জন্য কাজ করবে। ঋণ বিতরণ নিয়ে তিনি বলেন, ঋণ বিতরণের ক্ষেত্রে শহরমুখিতা পরিহার করতে হবে। শহরের বিকল্প হিসেবে থানা, ইউনিয়ন এমনকি গ্রাম-গঞ্জে ঋণ দেয়া হবে। এ ক্ষেত্রে বৃহৎ ঋণ বিতরণ না করে এসএমইসহ ক্যাশ ক্রেডিট (সিসি) ঋণ বিতরণে ব্যাপক উদ্যোগ নিতে হবে। প্রতিটি শাখায় ঋণের প্রবাহ বাড়াতে হবে। তবে গ্রাহক বাছাইয়ের ক্ষেত্রে স্বচ্ছতা থাকতে হবে। নিয়মের মধ্যে থেকে সর্বোচ্চ সুবিধা দেয়া হবে। তবে কোনভাবেই অনিয়ম করা যাবে না। অনিয়ম করলে ব্যবস্থা নেয়া হবে। শাখা ব্যবস্থাপকদের উদ্দেশ্যে রূপালী ব্যাংকের এমডি বলেন, রূপালী ব্যাংকটিকে নিজের ব্যাংক মনে করতে হবে। আগ্রহের সঙ্গে কাজ করতে হবে। কোনভাবেই ফাঁকি দেয়া যাবে না। চট্টগ্রামের হোটেল আগ্রাবাদের মিলনায়তনে অনুষ্ঠিত শাখা ব্যবস্থাপক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের চেয়ারম্যান মনজুর হোসেন। বিশেষ অতিথি ছিলেন ব্যাংকের পরিচালক অধ্যাপক ড. হাসিবুর রশিদ, আবু সুফিয়ান, ড. সেলিম উদ্দিন, ব্যারিস্টার জাকির আহম্মাদ, উপ-ব্যবস্থাপনা পরিচালক দেবাশীষ চক্রবর্ত্তী। মহাব্যবস্থাপক এবনুজ জাহানের সভাপতিত্বে সম্মেলনে মহাব্যবস্থাপক আব্দুল মজিদ শেখ, হাসনে আলমসহ ব্যাংকের চট্টগ্রামের বিভিন্নস্তরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ