Inqilab Logo

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

উখিয়ায় রোহিঙ্গা শিবিরে ফের অগ্নিকাণ্ড

কক্সবাজার জেলা ও উখিয়া উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২২, ১২:২৩ এএম

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে ফের আগুন লাগার ঘটনা ঘটছে। এতে ৩০টি বসত ঘর এবং ১৫টি দোকান ভস্মীভূত হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। তবে কোনো হতাহত নেই। গতকাল শুক্রবার দুপুর সোয়া ১টায় উখিয়ার উপজেলার টিভি টাওয়ার সংলগ্ন কুতুপালং ৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে বলে জানান, ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অতিরিক্ত পুলিশ সুপার শরীফুল ইসলাম।

তিনি বলেন, গতকাল শুক্রবার দুপুর সোয়া ১টায় কক্সবাজার-টেকনাফ লাগোয়া উখিয়া উপজেলার টিভি টাওয়ার সংলগ্ন কুতুপালং ৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের একটি স্থাপনায় আকস্মিক আগুন লাগার ঘটনা ঘটে। এতে আগুন আশপাশের বসত ঘর ও দোকানপাটে ছড়িয়ে পড়ে। ঘটনার পরপরই উখিয়া ফায়ার সার্ভিস স্টেশনে খবর দেওয়া হয়।

কক্সবাজার ফায়ার সার্ভিস স্টেশনের উপ-সহকারি পরিচালক মোহাম্মদ আব্দুল্লাহ বলেন, আগুন লাগার খবরে উখিয়া ফায়ার সার্ভিস স্টেশনের দুইটি ইউনিট দ্রুত ঘটনা পৌঁছে। এছাড়াও কক্সবাজার ও রামু থেকে ফায়ার সার্ভিসের আরও দুইটি ইউনিট ঘটনাস্থলের দিকে রওনা দেয়। প্রায় এক ঘণ্টা চেষ্টার পর ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। আগুনের সূত্রপাতের কারণ এখনো নিশ্চিত হওয়া যায়নি। এ ব্যাপারে খোঁজ-খবর নেওয়া হচ্ছে। এয়াড়া চুড়ান্ত ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণে কাজ চলছে।

অতিরিক্ত পুলিশ সুপার শরীফুল জানান, ফায়ার সার্ভিস কর্মীদের পাশাপাশি স্থানীয় স্বেচ্ছাসেবক, এপিবিএন পুলিশ ও সাধারণ মানুষ প্রায় এক ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উখিয়ায় রোহিঙ্গা শিবিরে ফের অগ্নিকাণ্ড
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ