Inqilab Logo

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

পিলখানা হত্যাকান্ডের পেছেনে বড় ধরনের ষড়যন্ত্র ছিল : গণমাধ্যমকে জিএম কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২২, ১২:২১ এএম

জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, পিলখানা হত্যা দিবস জাতির জন্য বেদনা-বিধুর ও কলংকজনক দিন। এই দিনে মেধাবী, দক্ষ এবং প্রশংসনীয় সেনা কর্মকর্তারা নির্মম হত্যাকান্ডের শিকার হয়েছেন। পিলখানাহত্যাকান্ডের পেছেনে বড় ধরনের ষড়যন্ত্র ছিলো।
গতকাল শুক্রবার জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বনানীতে সামরিক কবরস্থানে পিলখানায় শহীদ সেনাকর্মকর্তাদের সমাধিতে ফুল দিয়ে গণমাধ্যমের সাথে তিনি এ কথা বলেন। জিএম কাদের বলেন, পিলখান হত্যাকান্ডের পর তদন্ত হয়েছে, এর বিচারকার্য হয়েছে। পিলখানাহত্যাকান্ড নিয়ে এখনো প্রশ্ন আছে, এতবড় একটি হত্যাকান্ড হঠাৎ করেই হয়নি। এর পেছেনে অবশ্যই বড় ধরনের কোন ষড়যন্ত্র ছিলো। কিন্তু কথা হচ্ছে কেন গোয়েন্দা সংস্থাগুলো বিষয়টি জানতে পারেনি? আবার যদি জানতে পারেন তাহলে কেন এই ষড়যন্ত্র প্রতিরোধ করা হলো না। এই বিষয়গুলো এখনো মানুষের মনে সংশয়, সন্দেহ এবং বেদনা সৃষ্টি করে। তাদের আত্মার মাগফিরাত কামনা করে এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি।
তিনি বলেন, আমরা মনে করি এই সকল প্রশ্নের অবসান হওয়া উচিত এবং সকলকেই নিজ নিজ কৃতকর্মের জন্য জবাবদিহিতার আওতায় আসা উচিৎ। কারন, জবাবদিহিতার অভাবে অনেক বড় ধরনের অঘটন ঘটে যায়। সকল ক্ষেত্রে যেমন শৃংখলা রক্ষা দরকার ঠিক তেমনিভাবে শৃংখলা রক্ষা হচ্ছে কিনা বা কার কি দায়িত্ব তার জবাবদিহিতাও সুনিশ্চিত করতে হবে। যাতে, ভবিষ্যতে এ ধরনের ঘটনা আর না ঘটে। আমরা এমন শোক বিধুর দিনে তাদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি, জাতি চিরদিন পিলখানায় শহীদ সেনা কর্মকর্তাদের বীর হিসেবে মর্যাদা দিবে।
এর আগে সোনা কর্মকর্তাদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মুনাজাত করেন জাতীয় পার্টি চেয়ারম্যান। পিলখানা হত্যাযজ্ঞের শিকার বিডিআর এর মহাপরিচালক শহীদ মেজর জেনারেল শাকিল আহমেদ এর ছেলে জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য রাকিন আহমেদ এবং শহীদ কর্নেল কুদরত ইলাহীর ছেলে জাতীয় পার্টির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এডভোকেট সাকিব রহমান জাতীয় পার্টি চেয়ারম্যান এর সাথে ছিলেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জিএম কাদের


আরও
আরও পড়ুন