Inqilab Logo

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

একুশে পদকপ্রাপ্ত ইমেরিটাস প্রফেসর ড. মো. আবদুস সাত্তার মণ্ডল কে সংবর্ধনা

ফরিদপুর জেলাসংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২২, ৫:০১ পিএম

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস প্রফেসর ড. মো. আবদুস সাত্তার মণ্ডল কে সংবর্ধনা প্রদান করেছে ফরিদপুরের নগরকান্দা উপজেলার কৃষ্ণারডাঙ্গী উচ্চ বিদ্যালয়।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) সকালে বিদ্যালয় প্রাঙ্গণে এর আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি রেজাউল করিম নুরু মণ্ডল।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন,ফরিদপুর রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ অধ্যাপক অসীম কুমার সাহা, জেলা শিক্ষা কর্মকর্তা বিষ্ণুপদ ঘোষাল, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ড. মো. হযরত আলী, রামনগর ইউপি চেয়ারম্যান কাইমুদ্দিন মন্ডল, সাবেক প্রধান শিক্ষক মদন গোপাল সাহা, সুকুমার চন্দ্র সাহা। স্বাগত বক্তব্য দেন কৃষ্ণারডাঙ্গী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মাসুদ মোল্যা। সঞ্চালনা করেন প্রাণী সম্পদ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ অরুন কুমার সাহা।
অনুষ্ঠানে ড. মো. আবদুস সাত্তার মন্ডলকে সম্মাননা পদক ও ফুলেল শুভেচ্ছা জানানো হয়। অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ও সরকারি কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, গবেষণায় গৌরবজনক অবদান রাখায় ২০২২ সালে ড. মো. আবদুস সাত্তার মন্ডলকে একুশে পদক প্রদান করা হয়। এই বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ছিলেন তিনি। আবদুস সওার একজন বিশিষ্ট কৃষি অর্থনীতিবিদ। কর্মজীবনে তিনি কৃষি বিদ্যালয়ে অধ্যাপনা ও পরে উপাচার্য হিসেবে দ্বায়িত্ব পালন করেন। তিনি পরিকল্পনা কমিশনের সদস্য ছিলেন। কৃষি যান্ত্রিকীকরণ নীতি ২০২০ প্রণয়ন কমিটির প্রধান ছিলেন। এছাড়া তিনি জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দ্বায়িত্ব পালন করেছেন। সংবর্ধনা অনুষ্ঠানে স্থানীয়দের পক্ষ থেকে কৃষ্ণানডাঙ্গীতে একটি কলেজ স্থাপনে ভুমিকা রাখার জন্য ড. মো. আবদুস সাত্তার মণ্ডলের প্রতি দাবি জানানো হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংবর্ধনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ