Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫, ১০ মুহাররাম ১৪৪০ হিজরী‌

জবিতে জাতীয় নদী অলিম্পিয়াড-’১৬ অনুষ্ঠিত

প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

গত ৩ নভেম্বর বৃহস্পতিবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ‘জানবে যদি, জাগবে নদী’ এ সেøাগানকে সামনে রেখে ‘জাতীয় নদী অলিম্পিয়াড-২০১৬’ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়। বিশিষ্ট লেখক ও গবেষক সৈয়দ আবুল মকসুদ বেলুন উড়িয়ে অলিম্পিয়াডের উদ্বোধন করেন। এরপর জাতীয় সংগীত পরিবেশনার মাধ্যমে অনুষ্ঠানে সূচনা করা হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভিসি অধ্যাপক ড. মীজানুর রহমান। অলিম্পিয়াডে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মিল্টন বিশ্বাসের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে দৈনিক সমকাল পত্রিকার নির্বাহী সম্পাদক মুস্তাফিজ শফি, রিভারাইন পিপল-এর সহ-সভাপতি আইরিন সুলতানা, রিভারাইন পিপল-এর পরিচালক মোহাম্মদ এজাজ, আজাদ মুসলিম মহিলা পরিষদের সদস্য-সচিব শায়লা পারভীন বক্তব্য প্রদান করেন।
এছাড়াও প্যানেল আলোচনা ও প্রশ্নোত্তর পর্বে আলোচকবৃন্দ বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। অনুষ্ঠানটি পরিচালনা এবং সঞ্চালনা করেন রিভারাইন পিপল-এর পরিচালক শরীফ নীড়। উল্লেখ্য, প্রথমবারের মতো শুরু হওয়া জাতীয় নদী অলিম্পিয়াড-২০১৬-এ দেশের ৮টি বিভাগীয় শহরে অনুষ্ঠিত হবে। এরই অংশ হিসেবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত এই অলিম্পিয়াডে ঢাকা বিভাগের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের প্রায় ১৫০ শিক্ষার্থী অলিম্পিয়াডে অংশগ্রহণ করেন। পরীক্ষার মাধ্যমে উত্তীর্ণ ২০ জন বিজয়ী শিক্ষার্থী ঢাকা বিশ্ববিদ্যালয়ে চূড়ান্ত আসরে অংশগ্রহণের যোগ্যতা অর্জন করে।
ষ তারিন তাসমি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।