Inqilab Logo

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

আমার হিজাব আমার গর্ব

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৭ এএম

ইরাকের কুর্দিস্তানে তরুণীদের হিজাব পরিধানে উদ্বুদ্ধ করতে একটি বর্ণাঢ্য আয়োজন অনুষ্ঠিত হয়েছে। এতে অন্তত ২ হাজার ২৫৪ জন কিশোরী উৎসবের আমেজে হিজাব পরিধান করে। শুক্রবার কুর্দিস্তানের সুলাইমানিয়া এলাকার উত্তরাঞ্চলীয় শহর দোহকে ‘গোল্ডেন ক্রাউন ফেস্টিভ্যাল’ নামে আয়োজনটি অনুষ্ঠিত হয়। ‘গোল্ডেন ক্রাউন ফেস্টিভ্যাল’-এর অষ্টম আসর। জনগণের ইসলামী বিশ্বাস ও পরিচয়ের প্রতি যত্নবান হওয়া এবং মুসলিম জনগণের মূল্যবোধ ধ্বংসকারী স্রোতের মোকাবেলাও এই আয়োজনের লক্ষ্য। আয়োজকরা জানান, ইসলামী পোশাক এবং শালীনতা মুসলিম উম্মাহর ঐতিহ্য। এ ধরনের আয়োজন মুসলিম নারী ও ইসলামী শিষ্টাচারের সমর্থনের মাধ্যম হবে। এবারের হিজাব উৎসবের প্রতিপাদ্য ছিল ‘আমার হিজাব আমার গর্ব’। ১৫ থেকে ২৫ বছর বয়সী কিশোরীরা এতে অংশ নেয়। ১৫ থেকে ২৫ বছর বয়সী অন্তত ২ হাজার ২৫৪ জন কিশোরী এতে অংশ নেয়। প্রতি বছরই এ এলাকায় হিজাব পরিধানের এ উৎসব অনুষ্ঠিত হয়। এটি অষ্টম ‘গোল্ডেন ক্রাউন ফেস্টিভ্যাল’। আর আগে আরো সাত বছর ধারাবাহিকভাবে এ আয়োজন করা হয়েছে। কুর্দিস্তান ইসলামী ইউনিয়নের অঙ্গ সংগঠন ‘ছাত্র উন্নয়ন সংস্থা’ ধারাবাহিকভাবে এ উৎসবের আয়োজন করে আসছে। সূত্র : ইন্টারন্যাশনাল ইউনিয়ন অব মুসলিম স্কলার্স ও এনএএস নিউজ ডটকম।



 

Show all comments
  • jack ali ২৮ ফেব্রুয়ারি, ২০২২, ৫:০৬ পিএম says : 0
    Ma-Shallah.... All the muslim men should keep beard and wear cloth above the ankle and also very loos cloth from navel to under knee and muslim women should wear Hizab
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমার হিজাব আমার গর্ব

২৮ ফেব্রুয়ারি, ২০২২
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ