Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জেলেনস্কিকে টেলিফোন করে যা বললেন এরদোগান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৭ এএম

তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যিপ এরদোগান ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কিকে টেলিফোন করেছেন। শনিবার এরদোগান জেলেনস্কিকে ফোন দিয়ে যুদ্ধের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। তুরস্কের প্রেসিডেন্টের যোগাযোগ বিষয়ক অধিদপ্তর জানিয়েছে, রাশিয়ার আক্রমণে ইউক্রেনের ভুক্তভোগী এবং নিহত নাগরিকদের প্রতি এরদোগান সমবেদনা প্রকাশ করেন। ইউক্রেনবাসী দ্রুত শোক কাটিয়ে উঠতে পারবে বলেও প্রত্যাশা ব্যক্ত করেন তিনি। এরদোগান জেলেনস্কিকে বলেন, সম্পদ এবং প্রাণহানী রোধে দ্রুত যাতে ‘যুদ্ধবিরতি’ ঘোষণা করা হয়, তিনি সেই প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। জেলেনস্কি তুর্কি প্রেসিডেন্ট এরদোগানকে ধন্যবাদ প্রদান করেন। তিনি বলেন, কৃষ্ণ সাগরে জাহাজ বন্ধ করা এই সময় খুবই গুরুত্বপূর্ণ। মানবিক এবং সামরিক সহায়তার জন্য ইউক্রেনের এই প্রেসিডেন্ট এরদোগানকে ধন্যবাদ প্রদান করেন। তুরস্কের সহায়তার কথা ইউক্রেনের জনগণ কখনো ভুলবে না বলেও মন্তব্য করেন তিনি। এর আগে চলতি সপ্তাহেও তুরস্কের প্রেসিডেন্ট এরদোগান ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কিকে টেলিফোন করেন। ওই সময় তিনি ইউক্রেনের বিচ্ছিন্ন অঞ্চলকে রাশিয়ার স্বাধীন প্রজাতন্ত্রের স্বীকৃতি দেওয়া নিয়ে কথা বলেন। আনাদোলু।



 

Show all comments
  • Sarwer Morshed ২৮ ফেব্রুয়ারি, ২০২২, ৮:১৪ এএম says : 0
    বিশ্বের শান্তিকামী মানুষের প্রতিবাদ! নোংরা রাজনীতির প্রভাবে বিশ্বের ভালমানুষগুলো বসবাসের জন্য কঠিন হয়ে গেছে!বিবেক ইনসাফ ভেঙে পড়লে সবকিছু ভেঙে পড়ে!
    Total Reply(0) Reply
  • Md Sajal Molla ২৮ ফেব্রুয়ারি, ২০২২, ৮:১৫ এএম says : 0
    সব কিছুর মূলে আমেরিকা। সে ভৌগোলিক সুবিধা নিয়ে অন্য দেশের ক্ষতি করে।
    Total Reply(0) Reply
  • Jasim Uddin Hridoy ২৮ ফেব্রুয়ারি, ২০২২, ৮:১৬ এএম says : 0
    আমার ভালোই লাগছে। কোথায় ছিল সেই মানবতা যখন মুসলিম বিশ্বগুলোকে ধবংশ করা হইছিল।
    Total Reply(0) Reply
  • Ransom Monir ২৮ ফেব্রুয়ারি, ২০২২, ৮:১৮ এএম says : 0
    অথচ এই মানুষ গুলো যুগের পর যুগ এশিয়ার মুসলিম মানুষ গুলোকে নির্বিঘ্নে হত্যা করেছে, যুদ্ধ চালিয়েছে। "যুদ্ধ নয়, শান্তি চাই"
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জেলেনস্কিকে টেলিফোন করে যা বললেন এরদোগান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ