Inqilab Logo

বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪

কর্মকর্তাদের সম্পদের হিসাব দেয়ার নির্দেশ

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৪ এএম

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের আওতাধীন অধিদফতর, দফতর ও সংস্থার কর্মকর্তাদের সম্পদের হিসাব আগামী ১০ মার্চের মধ্যে দেওয়ার নির্দেশানা দিয়েছে। স¤প্রতি মন্ত্রণালয় থেকে সংশ্লিষ্টদের এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়। জনপ্রশাসন মন্ত্রণালয়ের চিঠির পরিপ্রেক্ষিতে সম্পদ বিবরণী জমা দিতে ২০২১ সালের ২৭ সেপ্টেম্বর সংশ্লিষ্টদের চিঠি দেয় শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়। তখন ২০২১ সালের ১৪ অক্টোবরের মধ্যে সম্পদ বিবরণী জমা দিতে বলা হয়। তবে এখন পর্যন্ত বেশিরভাগ কর্মকর্তা তাদের তথ্যাদি পাঠাননি বলেও চিঠিতে উল্লেখ করা হয়েছে। এ জন্য নতুন করে সময় বেঁধে দেওয়া হলো।
মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব নাইমা আফরোজ ইমা স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, এ মন্ত্রণালয় ও এর আওতাধীন অধিদফতর/দফতর/সংস্থায় কর্মরত সরকারি চাকরি আইন-২০১৮ এর আওতাভুক্ত কর্মকর্তাদের সরকারি কর্মচারী (আচরণ) বিধিমালা, ১৯৭৯ এর বিধি ১১, ১২ ও ১৩ অনুযায়ী সরকারি কর্মচারীদের স্থাবর সম্পত্তি অর্জন, বিক্রয় ও সম্পদ বিবরণী সংযুক্ত ফরম পূরণ করে ২০২১ সালের ১৪ অক্টোবরের মধ্যে প্রশাসন শাখায় জমা দেওয়ার অনুরোধ জানিয়ে চিঠি দেওয়া হলেও এখন পর্যন্ত অধিকাংশ কর্মকর্তা তাদের তথ্যাদি পাঠাননি। এতে বলা হয়, আগামী ১০ মার্চের মধ্যে সম্পদ বিবরণী মন্ত্রণালয়ের প্রশাসন শাখায় পাঠানোর জন্য নির্দেশক্রয়ে পুনরায় অনুরোধ করা হলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়
আরও পড়ুন