Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ

চাঁদপুর মেরিন একাডেমি

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে : | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৪ এএম

চাঁদপুর ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজির শিক্ষার্থীদের উপর ৩ দফায় সন্ত্রাসী হামলার প্রতিবাদে বিক্ষোভ করেছে সাধারণ শিক্ষার্থীরা। গতকাল রোববার সকালে একাডেমির শিক্ষার্থী ফেস্টুন নিয়ে ক্যাম্পাস প্রাঙ্গনে এই প্রতিবাদ করে। এ সময় তারা ২৪ ঘণ্টার মধ্যে অভিযুক্তদের আটকের দাবি জানান এবং শিক্ষা মন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। খবর পেয়ে চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো. আব্দুর রশিদ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করার চেষ্টা করেন।
চাঁদপুর মেরিন একাডেমির ফাইনাল বর্ষের শিক্ষার্থী সামিউল ইসলাম জানান, গত শুক্রবার একাডেমি শিক্ষার্থীরা পাশে নদীর পাড়ে মাঠে খেলতে যায়। সেখানে তাদের সাথে স্থানীয় সোহান নামে এক যুবকের বাকবিতণ্ডা হয়। এ ঘটনাকে কেন্দ্র করে সোহানের নেতৃত্বে স্থানীয় অজ্ঞাত যুবকরা শিক্ষার্থীদের দেশীয় অস্ত্র নিয়ে হামলা করে। পরের দিন সকালে সোহানের পরিবারের কাছে অভিযোগ করে তারা।
শিক্ষার্থীরা জানান, অভিভাবকরা বিচার না করে উল্টো স্থানীয় ১৩ নম্বর ওয়ার্ডের মহিলা কাউন্সিলরের নেতৃত্বে ২৬ গত শনিবার দুপুরে এবং রাতে তিন দফায় হামলা করেন। হামলায় মেরিন একাডেমির সাইফুল ইসলাম, মো. রুহুল আমিন খান রনি, কাউসার ইসলাম, আছলাম শেখ, ফারহান আহমেদ, দ্বিতীয় দিনে কায়েস মাহমুদ, জনি, স্টাফ কিবরিয়াসহ ১০-১২ জন আহত হয়। শিক্ষার্থীদের দাবি আগামী ২৪ ঘণ্টার মধ্যে অভিযুক্ত আসামিদেরকে আটক করতে হবে। না হয় তারা আরো বড় আন্দোলন কর্মসূচি নিতে বাধ্য হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চাঁদপুর মেরিন একাডেমি
আরও পড়ুন